মিরসরাইয়ে আবারও শিশুসহ ২০ রোহিঙ্গা আটক

0
14

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধিঃ-

মিরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্প জোনের চরশরৎ এলাকা থেকে ২০ জন রোহিঙ্গাকে আটক করেছে শিল্প জোন আনসার ক্যাম্পের সদস্যরা।
শনিবার (১৭ জুলাই) সকাল সাড়ে পাঁচটার দিকে তাদেরকে আটক করলে জোরারগঞ্জ থানা পুলিশের শিল্প জোন পুলিশ ফাঁড়ির সদস্যরা উদ্ধার করে থানায় নিয়ে আসে। আটককৃত রোহিঙ্গাদের মধ্যে ৩ পুরুষ, ৬ নারী ও ১১ জন শিশু রয়েছে।

আটককৃত রোহিঙ্গারা হলো, আবদুর রহমান (২৭), সেতেরা বেগম (২০), মোঃ সাব্বির (২৬), সঞ্চিতা বেগম (২২), রাজিয়া বেগম(২৩), নুরুল করিমা (২০), ছালমা খাতুন (৫০), জামাল হোসেন (২৪), নুর কায়দা (২৫), এবং শিশু রুমানা (৬), নুর ফাতেমা (৩), মোঃ আয়াজ (০৮ মাস), জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (০৮ মাস), মোঃ আবুল কাশেম (৭) ওসমান গনি (০৮ মাস), মোঃ আয়াত (৪), জান্নাত আরা (১), ও সেতেরা (৫)।

বঙ্গবন্ধু শিল্প জোন আনসার ক্যাম্পের সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি) বোরহান উদ্দিন বলেন, শনিবার সকালে ক্যাম্পের সদস্যরা বেপজা গেইটে ডিউটি করার সময় সিপাহি সোহানুর ও মিনহাজ একদল মানুষকে দলবদ্ধভাবে ঘুরাফেরা করতে দেখে আমাকে জানায়। পরে আমি সকলকে নিয়ে তাদেরকে আটক করে জিজ্ঞেস করলে তারা রোহিঙ্গা বলে জানায়। পরে জোরারগঞ্জ থানা পুলিশের শিল্প জোন পুলিশ ফাঁড়ির সদস্যদেরক খবর দিলে রোহিঙ্গাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এবিষয়ে আমি বাদী হয়ে মামলা দায়ের করি।

এবিষয়ে জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার শরীফুল ইসলাম জানান, নোয়াখালীর ভাসানচর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প থেকে পালিয়ে বঙ্গবন্ধু শিল্প জোন এলাকায় পৌঁছালে আনসার ক্যাম্পের সদস্যরা ২০ জন রোহিঙ্গাকে আটক করে খবর দিলে জোরারগঞ্জ থানা পুলিশের শিল্প জোন পুলিশ ফাঁড়ির সদস্যরা তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এবিষয়ে জোরারগঞ্জ থানায় মামলা (নং-১৩) দায়ের আটককৃত রোহিঙ্গাদেরকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১১ই জুলাই ১৮ জন, ২২জুন ১৪ জন এবং ৩০ মে ৩ দালাল সহ ১০ জন রোহিঙ্গাকে একই এলাকা থেকে আটক করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here