বাহরাইনে করোনায় ‘অরেঞ্জ এলার্ট‘

0
470

খবর ৭১: করোনাকালীন পরিস্থিতিতে নিজেদের অর্থনীতি পুনরুদ্ধারের জন্য নতুন করে কর্মপরিকল্পনা গ্রহণ করেছে বাহরাইন। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাহরাইনের  জাতীয় মেডিকেল টাস্কফোর্স নিশ্চিত করেছে যে শুক্রবার ১৬ জুলাই থেকে রবিবার, ১৮ জুলাই পর্যন্ত বর্তমানে  ‘হলুদ সতর্কতা স্তর’ থেকে  ‘সবুজ সতর্কতা স্তরে‘ চলে যাবে বাহরাইন।

সবুজ সতর্কতা স্তরে সীমাবদ্ধতা হ্রাস পাবে,  ভ্যাকসিনযুক্ত এবং নন-ভ্যাকসিনযুক্ত উভয় ব্যক্তির জন্য বাড়িতে এবং বাহিরে সম্মেলনে ব্যক্তিগত জমায়েতের অনুমতি পাবে।

এই সময়কালে শিক্ষা প্রতিষ্ঠান, রেস্তোঁরা, ক্যাফে, শপিংমল, স্পোর্টস হল, সুইমিং পুল, খেলার মাঠ, পশু পাখিদের সেবা সার্ভিস এবং স্বতন্ত্র সরকারী কেন্দ্রে লোকজনের প্রবেশের অনুমতি দেওয়া হবে।

তবে ১৯ জুলাই সোমবার থেকে বৃহস্পতিবার, ২২ জুলাই পর্যন্ত ঈদুল আযাহার ছুটিতে বাহরাইন আবার ‘অরেঞ্জ এলার্ট‘ এর মধ্যে চলে যাবে।

‘অরেঞ্জ এলার্ট‘ এর সময় আভ্যন্তরেও ছয় জনের বেশি সমবেত হতে পারবে না –  টিকা দেওয়া এবং টিকা না দেওয়া ব্যক্তিরাও এই নিয়মের মধ্যে থাকতে হবে তবে কেবলমাত্র শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিতির অনুমতি দেয় হয়েছে।

ঈদের ছুটিতে, ভ্যাকসিনযুক্ত ব্যক্তিরা, কোভিড -১৯ থেকে সুস্থ হওয়া ব্যক্তিরা এবং একটি টিকা প্রাপ্ত বয়স্কের সাথে ১২ বছরের কম বয়সী শিশুদের নির্দিষ্ট বিধি নিষেধের মধ্যে বিভিন্ন স্থানে প্রবেশ করতে পারবেন।

রেস্তোঁরা এবং ক্যাফেতে ৩০ জনের বেশি প্রবেশ করতে পারবে না।

অনুমোদিত ব্যক্তিদের জন্য শপিংমল, খুচরা দোকান, আউটডোর সিনেমা, আউটডোর জিম, স্পোর্টস হল এবং সুইমিং পুলগুলি খোলা থাকবে।

যে পরিষেবাগুলিতে মুখোশ অপসারণের প্রয়োজন হয় না, যেমন সেলুন, নাপিত দোকান, স্পাও খোলা থাকবে।

হাইপারমার্কেট, মুদি দোকান, বেকারি, গ্যাস স্টেশন, বেসরকারী স্বাস্থ্য ক্লিনিক, ফার্মেসী, ব্যাংক, মুদ্রা বিনিময় পরিষেবা এবং প্রশাসনিক অফিসগুলি ঈদের ছুটির দিনগুলিতে সকলের জন্য উন্মুক্ত থাকবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here