ইরাকে করোনা হাসপাতালে আগুন, নিহত ৫২

0
213

খবর৭১ঃ ইরাকের একটি করোনা হাসপাতালে আগুন লেগে ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অর্ধশতাধিক রোগী।

সোমবার রাতে দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর নাসিরিয়ার একটি হাসপাতালের করোনা ইউনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর বিবিসি, আল জাজিরা ও এএফপির। আইসোলেশন ওয়ার্ড থেকে ছড়িয়ে পড়া আগুনে এই হতাহতের ঘটনা ঘটে বলে খবরে বলা হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিভিয়ে ফেলে। আহত ও দগ্ধদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। প্রাণহানির সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ভেতরে কেউ জীবিত আছেন কিনা তা তল্লাশি করে দেখা হচ্ছে।

বিবিসির খবরে নিহতের সংখ্যা ৪০ বলা হলেও আল জাজিরার খবরে এই সংখ্যাটা ৫২ বলা হয়েছে।

আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। হাসপাতালের অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর করোনা ইউনিটে আগুন ছড়িয়ে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে বলে ধারণা করা হলেও এখনো বিষয়টি অষ্পষ্ট। আগুন লাগার কারণ অনুসন্ধানে আরও সময় লাগবে।

ইরাকের স্বাস্থ্য কর্মকর্তা হায়দার আল-জামিলি জানিয়েছেন, করোনা ইউনিটের ভেতরে এখনও অনেক রোগী আটকা পড়ে থাকতে পারেন বলে তারা ধারণা করছেন। তাদের উদ্ধারে তৎপরতা চালানো হচ্ছে।

হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনার পর দায়ীদের তীব্র সমালোচনা করে ইরানের পার্লামেন্টের স্পিকার মোহাম্মদ আল-হাবলৌসি টুইটারে এক বার্তায় বলেন, হাসপাতালে আগুন লাগার ঘটনা এটাই প্রমাণ করে যে, ইরাকিদের জীবন রক্ষায় দায়িত্বশীলরা ব্যর্থ। এ ধরনের বিপর্যয়কর ব্যর্থতার অবসান করার এটাই উপযুক্ত সময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here