রাজশাহী বাগমারায় দীর্ঘি থেকে রাধা কৃষ্ণের মুর্তি উদ্ধার

0
60

মোঃ সাইফুল ইসলাম, বাগমারাঃ রাজশাহীর বাগমারায় নরদাশ ইউনিয়ন পুকুর থেকে কুষ্টি পাথরের রাধা কৃষ্ণ মুর্তি উদ্ধার করা হয়েছে। রবিবার ১১ইং জুলাই বিকালে পুকুর থেকে মুর্তিটি উদ্ধার করা হয়। উপজেলার নরদাশ ইউনিয়নের নরদাশ পশ্চিমপাড়ায় একটি পরিত্যাক্ত পুকুর ড্রেজার মেশিন দিয়ে সংস্কার করতে গিয়ে সেখানেই পাওয়া যায় রাধা কৃষ্ণ মুর্তিটি। স্থানীয় মৎস্যচাষীরা দীর্ঘদিন থেকে লীজ নিয়ে মাছ চাষ করে আসছিল।

বর্তমানের পুকুরটির গভীরতা কমে যাওয়ায় সংস্কার কাজ শুরু করে মৎস্যচাষীরা। সেই সংস্কারকৃত পুকুরের মাটির নিচ থেকে বের হয় মুর্তিটি। ড্রেজার চালানোর কাজের শ্রমিকরা প্রথমে দেখতে পেয়ে সেখান থেকে উপরে তুলে আনে। পরে স্থানীয় লোকজন দেখতে পেয়ে মুর্তিটি নরদাশ ডিগ্রী কলেজে নিয়ে আসে এবং অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের নিকট হস্তান্তর করেন। পরে বাগমারা থানা পুলিশের খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কুষ্টি পাথরের রাধা কৃষ্ণ মুর্তিটি থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ জানান, পুকুর থেকে একটি বিষ্ণমুর্তি পাওয়া গেছে। বিষয়টি স্থানীয়রা হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্তকেন্দ্রে জানালে হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম ঘটনাস্থলে পৌঁঁছে মুর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যান। বিষয়টি মহামান্য আদালতকে জানানো হবে। আদালতের সিদ্ধান্ত মোতাবেক জাদুঘরে স্থানান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here