সৈয়দপুরে দুস্থদের খাদ্য সহায়তায় প্রায় ২৭ লাখ টাকা বরাদ্দ

0
353

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
দুর্যোগসহ করোনাকালীন সময়ে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানে সৈয়দপুরে জিআর প্রকল্পের আওতায় ২৬ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ওই বরাদ্দে উপজেলার ৫টি ইউনিয়নে ২৩ লাখ ৭৫ হাজার ও পৌরসভায় ৩ লাখ টাকা দেয়া হয়। করোনাকালীন সময়ে উপজেলার ইউনিয়ন ও পৌর এলাকার ৫ হাজার ৩৫০টি অসহায় পরিবারের মাঝে ওইসব টাকায় খাদ্য সহায়তা দেয়ার নির্দেশনা দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

সূত্র জানায়, নির্দেশনা মতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও পৌর মেয়রের মাধ্যমে পরিবারগুলোর মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরের সূত্র জানায়, প্রতিটি ইউনিয়নে ৯৫০ জন অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানের জন্য ৪ লাখ ৭৫ হাজার করে মোট ৫টি ইউনিয়নে ২৩ লাখ ৭৫ হাজার এবং পৌর এলাকায় ৬০০টি পরিবারের জন্য ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। এসব টাকায় ৫টি ইউনিয়নে ৪ হাজার ৭৫০টি এবং পৌর এলাকায় ৬০০টিসহ মোট ৫ হাজার ৩৫০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হবে। ত্রাণ মন্ত্রণালয়ের দেয়া ওইসব টাকায় কেনা খাদ্য সামগ্রী গত বুধবার থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে অসহায় পরিবারের মাঝে বিতরণ শুরু হয়েছে। ওইদিন কামারপুকুর, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী, কাশিরাম বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রমিজ আলমের উপস্থিতিতে দেয়া হয় এসব খাদ্য সহায়তা। বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, লবণ ও আলু। এ সময় উপস্থিত ছিলেন কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান, বাঙ্গালীপুর ইউপি চেয়ারম্যান প্রণোবেশ চন্দ্র বাগচি, বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলী, কাশিরাম ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) নুরন্নবী সরকার ও খাতামধুপুর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরীসহ ইউনিয়নগুলোর ইউপি সদস্য প্রমুখ।
জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী বলেন, জিআর প্রকল্পের আওতায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি। এ প্রসঙ্গে জানতে গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু হাসনাত সরকারের মুঠোফোনে কল দেয়া হলে তিনি ফোন রিসিভ না করায় কোন মন্তব্য জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here