সপ্তম দিনে ঢাকায় হাজারের বেশি গ্রেপ্তার

0
163

খবর৭১ঃ করোনা সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধের সপ্তম দিনে বুধবার রাজধানীতে এক হাজারের বেশি মানুষকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিনা প্রয়োজন ও মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হওয়ায় ২৪৫ জনকে প্রায় পৌনে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় ডিএমপির মিডিয়া সেন্টার থেকে পাঠানো এক বার্তায় এসব তথ্য জানানো হয়।

ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম জানান, বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি ক্রাইম ও ট্রাফিক বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে। মোবাইল কোর্টে ২৪৫ জনকে এক লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সড়ক পরিবহন আইনে ৮০৪টি গাড়িকে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ইফতেখায়রুল আরও জানান, সরকারি নির্দেশনা প্রতিপালনে আজ সকাল থেকে একযোগে রাজধানীর রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান, উত্তরার বিভিন্ন এলাকায় পুলিশের বিভিন্ন চেকপোস্টে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ কার্যক্রম পরিচালিত হয়।

এদিকে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের দিনভর অভিযানে বিনা প্রয়োজনে বের হওয়ায় ৮০৪টি গাড়িকে জরিমানা করা হয়েছে। এসব গাড়ি থেকে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বিধিনিষেধের শুরুতে জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ায় রাজধানীতে প্রথম দিন ৫৫০ এবং দ্বিতীয় দিন ৩২০ জন, তৃতীয় দিনে ৬২১ জন, চতুর্থ দিনে ৬১৮ জন, পঞ্চম দিনে ৫০৯ ও ৬ষ্ঠ দিনে ৪৬৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ

দেশে করোনা মহামারির প্রকোপ মারাত্মক আকার ধারণ করায় গত ১ জুলাই থেকে চলছে কঠোর বিধিনিষেধ। শুরু থেকে জনসাধারণকে বিধিনিষেধ মানাতে মাঠে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে ১৪ দিনের এই বিধিনিষেধে দিন যত যাচ্ছে রাস্তায় গাড়ি ও জনসাধারণের উপস্থিতি তত বাড়ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here