জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
189

খবর ৭১ঃ করোনা আতঙ্কের মাঝেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ের একমাত্র টেস্ট। হারারেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মুমিনুল হক।

২০১৩ সালে সর্বশেষ জিম্বাবুয়ে সফরে একটি ম্যাচ জিতলেও দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করেছিল তামিম-সাকিবরা। ৮ বছর পর জিম্বাবুয়ের মাটিতে আরেকটি টেস্ট খেলতে যাচ্ছে মুমিনুল বাহিনী। তামিম ইকবালের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা থাকলেও ইনজুরিতে বাদ পড়েছেন এই ওপেনার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৪৫ রান।

 

হাঁটুর চোটে ভোগা তামিম না থাকলেও ফিরেছেন সাকিব আল হাসান, সাদমান ইসলাম ও মাহমুদউল্লাহ। তামিমের জায়গায় সুযোগ পেয়েছেন সাদমান ইসলাম। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর দলে সুযোগ পেলেন এই ব্যাটসম্যান। সাকিবও ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর দলে ফিরলেন। মাঝে আইপিএল খেলতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেননি। অন্যদিকে ১৬ মাস পর টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ।

করোনা আক্রান্ত স্বজনকে দেখতে যাওয়ার কারণে আইসোলেশনে বন্দি হয়েছেন অধিনায়ক শন উইলিয়ামস ও অভিজ্ঞ ক্রেইগ আরভিন। উইলিয়ামসের অনুপস্থিতিতে জিম্বাবুয়েকে নেতৃত্ব দিচ্ছেন ব্রেন্ডন টেলর। জিম্বাবুয়ে দলে অভিষেক হচ্ছে দুজনের। এরা হলেন কাইতানো ও মায়ার্স।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাশ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী।

জিম্বাবুয়ে একাদশ: ব্রেন্ডন টেলর (অধিনায়ক), রেগিস চাকাভা, তাকুজওয়ানাশে কাইতানো, রয় কাইয়া, টিমিসেন মারুমা,ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা ও ডোনাল্ড তিরিপানো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here