তালায় পানি নিস্কাশনের জন্য ড্রেন পরিষ্কার করেছে এলাকাবাসি

0
42

খবর৭১ঃ  সাতক্ষীরার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের ফলেয়া বলরামপুর এলাকার অতি জনগুরুত্বপূর্ণ রাস্তায় ড্রেন-কালভার্ট বন্ধ থাকায় বৃষ্টির পানি জমে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।

পানি নিষ্কাশন পথগুলো আবর্জনায় ভরাট হয়ে থাকায় শুক্রবার (২ জুলাই) সকালে বন্ধ কালভার্ট ও পানি নিস্কাশনের জন্য ড্রেন পরিষ্কার করেছে এলাকাবাসি।

মোঃ রাজ্জাক শেখ,আকিম উদ্দিন বিশ্বাস,শাহাবাজ শেখ, করিম বিশ্বাসসহ এলাকাবাসির অনেকেই বলেন, ফলেয়া বলরামপুর এলাকার কালভার্ট ও ড্রেন পানি নিষ্কাশন পথগুলো আবর্জনায় ভরাট হয়ে থাকায় ড্রাগন চাষ,হলুদ,কচুরমুখি, আখ চাষের জমিতে পানি জমে ফসলের প্রচুর ক্ষতি হচ্ছে। এছাড়া ফলেয়া বলরামপুর গ্রামে কয়েকটি পাড়া পানি বন্দি থাকছে। বৃষ্টি হলেই পানি জমে ফসলের ক্ষতি হচ্ছে। যে কারণে শুক্রবার সকালে বন্ধ কালভার্ট ও পানি নিস্কাশনের জন্য ড্রেন পরিষ্কার করেছে এলাকাবাসি ।

মোঃ তহিদুজ্জামান নামের একজন জানান, ‘আমি সাড়ে সাত বিঘা ড্রাগন চাষ করেছি। জমিতে পানি জমে থাকলে গাছগুলো দ্রুত নষ্ট হয়ে যাবে। এতে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবো।’

তিনি আরও বলেন, এলাকার একটি কুচক্রী মহল বিভিন্ন সময় কালভার্টের মুখে আবর্জনা ফেলে পানি চলাচল বন্ধ করে দেয়। যে কারণে এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here