কঠোর লকডাউনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু নিয়ে নতুন নির্দেশনা

0
41

খবর৭১ঃ
করোনা সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি ঠেকাতে সারা দেশে আজ (বৃহস্পতিবার) থেকে আগামী এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে ‘সর্বাত্মক লকডাউন’ দিয়েছে সরকার।এই সময়ে জনসাধারণের চলাচলে কঠোর নিষেধাজ্ঞা থাকলেও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু সিদ্ধান্ত দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এর আগে ফ্লাইট চলাচল বন্ধ রাখার কথা বলা হলেও সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে বেবিচক। এখন থেকে অভ্যন্তরীণ ফ্লাইট ফেরও চালুর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশনস বিভাগের পরিচালক (এয়ার ট্রান্সপোর্টেশন) একেএম ফয়জুল হক স্বাক্ষরিত এক নির্দেশনা জারি করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, এখন থেকে এয়ারলাইন্সগুলো চাইলেই তাদের শিডিউল অনুযায়ী ফ্লাইট পরিচালনা করতে পারবে। শুধু বিদেশ থেকে আসা এবং বিদেশগামী আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীরা অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে চলাচল করতে পারবেন।

এতে বলা হয়- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং নভোএয়ার অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে শুধু বিদেশি যাত্রীদের বহন করতে পারবে।

নির্দেশনায় আরও বলা হয়, যাত্রী বিদেশ থেকে এসেছেন কি না বা বিদেশে যাবেন কি না সেটি নিশ্চিত হতে তার আন্তর্জাতিক ফ্লাইটের টিকিট দেখতে হবে। সেটি দেখেই অভ্যন্তরীণ ফ্লাইটের জন্য বোর্ডিং পাস দিতে হবে। সরকার-নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করতে হবে।

গেল বুধবার এক বিজ্ঞপ্তিতে সর্বাত্মক লকডাউনে (১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত) দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল স্থগিত ঘোষণা করে বেবিচক। তার একদিন পরই ফের চালুর সিদ্ধান্ত দিল তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here