বাগেরহাটে সাত দিনের লকডাউন ঘোষনা

0
65
বাগেরহাটে কলেজ ছাত্রী অপহরণ, ইউপি সদস্যসহ গ্রেফতার ৩

বাগেরহাট প্রতিনিধি
করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় লোকসমগ এড়াতে বাগেরহাট জেলায় সাত দিনের লকডাউন ঘোষনা করা হয়েছে। বুধবার (২৩ জুন) বিকেলে পাঁচটায় জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরীসভা শেষে জেলা প্রশাসসক মোহাম্মাদ আজিজুর রহমান এই ঘোষনা দেন। বৃহস্পতিবার (২৪ জুন) সকালে শুরু হওয়া এই লকডাউন ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে। লকডাউনের ফলে বাগেরহাটে গণ পরিবহন বন্ধ থাকবে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচল বন্ধ থাকবে। তবে কৃষি পন্য পরিবহন ও জরুরী সেবায় নিয়োজিত কর্মীরা এর আওতামুক্ত থাকবে।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরীসভার সিদ্ধান্ত অনুযায়ী করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় জেলায় লকডাউন ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন ৩০ জুন মধ্য রাত পর্যন্ত কার্যকর থাকবে। লকডাউনের বিধি নিষেধের বিষয়ে বিস্তারিত প্র্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হবে। মাইকিংসহ বিভিন্ন প্রচার মাধ্যমে লককডাউন মান্য করার জন্য প্রচার করা হবে। লকডাউন না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষনা দেন তিনি।
বাগেরহাটের করোনা পরিস্থিতিঃ বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় নতুন করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছে তিন জন। এই নিয়ে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২ হাজার ৭৫২ জনে। মারা গেছেন ৭৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৮৩৫ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here