বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবেঃ মেয়র আতিকুল

0
358

খবর৭১ঃ   ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে।
আজ ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- বুধবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ধানমন্ডির ৩২ নম্বরে ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তা ও কাউন্সিলরদের সাথে নিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।
ডিএনসিসি মেয়র বলেন, ১৯৪৯ সালের ২৩শে জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম হয় । জন্মলগ্ন থেকেই স্বাধিকার আন্দোলনসহ দেশ ও জাতি গঠনের প্রতিটি ধাপে দলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।
মোঃ আতিকুল ইসলাম বলেন, আওয়ামী লীগের মাধ্যমেই বঙ্গবন্ধু ১৯৬৬ সালে বাংলার জনগণকে বাঙ্গালী জাতীয়তাবাদের চেতনায় উদ্বুদ্ধ করে ঐতিহাসিক ৬ দফা ঘোষণা করেন। সেই ৬ দফা আন্দোলনের পথ বেয়েই ১৯৬৯-এর গণঅভ্যুত্থান, ১৯৭০-এর নির্বাচনে বাঙ্গালীর নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ ও ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে পৃথিবীর মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয় ঘটে।
তিনি বলেন, বাংলা ভাষাসহ বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর যে অতুলনীয় অবদান তা ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। বাঙ্গালী জাতি তাঁকে গভীর শ্রদ্ধা, ভালবাসা ও কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করবে চিরকাল।
ডিএনসিসি মেয়র বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর চরম প্রতিকূল পরস্থিতিতে পড়ে বাংলাদেশ আওয়ামী লীগ। ১৯৮১ সালে দলের সভাপতি নির্বাচিত হওয়ার পর দেশে ফিরতে সক্ষম হন বঙ্গবন্ধুর সু্যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর অক্লান্ত পরিশ্রমের ফলেই দলটি সুসংগঠিত হয় এবং ১৯৯৬ সালে তাঁর নেতৃত্বেই দীর্ঘ ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠণ করে।
মোঃ আতিকুল ইসলাম বলেন, গণতন্ত্রের মানসকন‍্যা শেখ হাসিনার সুযোগ‍্য নেতৃত্বেই বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৯৬ সালের ১২ই জুন সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার, ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বার, ২০১৪ সালের ৫ই জানুযারি দশম জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বার এবং সর্বশেষ ২০১৮ সালের ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থবার রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়।
তিনি বলেন, দেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করতে বঙ্গবন্ধু কন্যার “ভিশন ২০২১”, “ভিশন ২০৪১” ও “ডেল্টা প্ল্যান-২১০০” এর মতো যুগান্তকারী কর্মসূচি বিশ্বে আজ রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘ কর্তৃক চূড়ান্ত সুপারিশ লাভ করেছে।
সিটি কর্পোরেশনের নির্বাচনে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে সিটি কর্পোরেশনবাসীর ভোটে মেয়র নির্বাচিত হওয়া তাঁর জীবনের অন্যতম বড় প্রাপ্তি উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তাঁর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমাদের সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
মোঃ আতিকুল ইসলাম বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় ঢাকাকে দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে মুক্ত করে সবার বাসযোগ্য একটি সুস্থ ও সুন্দর নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সকলকে নিজ নিজ অবস্থানে থেকে জনকল্যাণে কাজ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here