বন্ধুকে হত্যার অপরাধে দুই কিশোরকে সাত বছর কিশোর উন্নয়ন কেন্দ্রে আটকের আদেশ

0
181

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে বন্ধুকে শ্বাসরোধ করে হত্যার অপরাধে ১৬ ও ১৭ বছর বয়সী দুই কিশোরকে সাত বছর কিশোর উন্নয়ন কেন্দ্রে আটকের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ জুন) বিকেলে বাগেরহাট নারী ও শিশু আদালত-২ এর বিচারক মো. নূরে আলম আসামীদের উপস্থিতিতে এই আদেশ দেন।আটকাদেশ প্রাপ্ত কিশোরদের বাড়ি মোংলা উপজেলায়।
মামলার বিবরণে জানা যায়, হত্য্রা শিকার মোংলা উপজেলার মোঃ দুলাল তালুকদারের ছেলে মোঃ হৃদয় দীর্ঘদিন ধরে আটকাদেশ প্রাপ্ত কিশোরদের সাথে ড্যান্ডি (একধরণের মাদক) সেবন করে আসছিল। মাদক সেবন জনিত বিরোধের ফলে ২০১৭ সালের ২৯ মে রাত আটটার সময় হৃদয়কে হত্যা করে মোংলা উপজেলার দিগরাজস্থ নৌবাহিনীর ক্যাম্পের বিপরীত পাশে ভেড়িবাধের নিচে নদীর পাড়ে ফেলে রাখে ওই দুই কিশোর। পরবর্তীতে হত্যার শিকার কিশোরের বাবা ওই দুই কিশোরকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। হৃদয় হত্যা মামলায় ২০১৯ সালের ১৪ জুলাই আসামীদের গ্রেফতার করে পুলিশ। একই বছর ৩১ ডিসেম্বর ওই দুই কিশোরকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।পরবর্তীতে ১১জন সাক্ষীর সাক্ষ্য গ্র্রহন ও পোরিপার্শ্বিক ঘটনা বিবেচনা করে আদালত শিশু আইন ২০১৩ এর ৩৪ ধারা মোতাবেক অপরাধি দুই কিশোরকে সাত বছর শিশু উন্নয়ন কেন্দ্রে আটক রাখার আদেশ দেন।
কিশোর হত্যা মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন এপিপি রণজিৎ কুমার মন্ডল এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন বিধান চন্দ্র মন্ডল।

বাগেরহাটে ২৪ ঘন্টায় আরও চার জনের মৃত্যু, আক্রান্ত ৫৬, শনাক্তের হার ৫০

বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১১২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। গেল ২৪ ঘন্টায় শনাক্তের হার দাড়িয়েছে ৫০ শতাংশে। এই নিয়ে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২ হাজার ৬৯২ জনে। মারা গেছে ৭০ জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ১ হাজার ৮৪০ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৭৮১ জন। মঙ্গলবার (২২ জুন) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় ১১২ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই হিসেবে শনাক্তের হার দাড়িয়েছে ৫০ শতাংশে। এই হার গেল কয়েক দিনের থেকে অনেক বেশি। এজন্য সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here