বাগেরহাটে কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা সামগ্রী প্রদান

0
199

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট সদর উপজেলার পক্ষ থেকে কমিউনিটি ক্লিনিক ও পারিবারিক স্বাস্থ্য কেন্দ্রে অক্সিজেন সিলিন্ডার, আধুনিক ডেলিভারি টেবিলসহ চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল দুপুরে বাগেরহাট সদর উপজেলা পরিষদ কার্যালয় থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রদীপ কুমার বকসী এসব মালামাল গ্রহন করেন। এসময়, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ পরিষদের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এদিন বাগেরহাট সদর উপজেলার পক্ষ থেকে এই উপজেলার ৩২টি কমিউনিটি ক্লিনিক ও ১০টি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে একটি করে উন্নত মানের ডেলিভারি টেবিল, অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজার মেশিন, গ্লুকোমিটার , পাল্স অক্সি মিটার, বি পি মেশিন , ওয়েট মেশিন, গ্রুপ চেয়ার, ভিজিটর চেয়ারসহ নানা প্রকার চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়।
বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম বলেন কমিউনিটি ক্লিনিকের সক্ষমতা বৃদ্ধির জন্য তাদেরকে চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়েছে। এসব চিকিৎসা সামগ্রীর মধ্যে ডেরিভারি টেবিল ও অক্সিজেন সিলিন্ডার সেট খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বাগেরহাটে ২৪ ঘন্টায় আরও ৮৬ জন আক্রান্ত, একজনের মৃত্যু, শনাক্তের হার ৪২ শতাংশ

বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় ২০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছে একজন। এই নিয়ে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২ হাজার ৬৩৬ জনে। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ জন। শনাক্তের হার পৌছেছে ৪২ দশমিক ৭৮ শতাংশে। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১ হাজার ৮৩৯ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও নিজ বাড়িতে চিকিৎসাধীণ রয়েছেন ৭৩০ জন। সোমবার (২১ জুন) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় ২০১ জনের নমুনা পরীক্ষায় বাগেরহাটে ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই হিসেবে শনাক্তের হার দাড়িয়েছে ৪২ দশমিক ৭৮ শতাংশে। তার মানে গতকালের থেকে শনাক্তের হার প্রায় ৮ শতাংশ বেশি। এই অবস্থায় আরও কঠোর ভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য জনগণের প্রতি আহবান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here