ঢাকার আশপাশের ৭ জেলায় কঠোর বিধিনিষেধ চলছে

0
37

খবর৭১ঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় আজ সকাল থেকে ঢাকার আশপাশের সাত জেলায় সরকারঘোষিত কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ছয়টা থেকে এই বিধিনিষেধ কার্যকর হয়। চলবে আগামী ৩০ জুন (বুধবার) রাত ১২টা পর্যন্ত।

এসব জেলায় ৩০ জুন পর্যন্ত সাধারণ মানুষের চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। গণপরিবহন চলাচল করবে না। বাজার-শপিংমল বন্ধ থাকবে। জরুরি সরকারি অফিস ছাড়া সকল সরকারি-বেসরকারি অফিসও বন্ধ থাকবে। বিধিনিষেধ চলাকালীন কেবল আইনশৃঙ্খলা বাহিনীর পরিবহন এবং জরুরি পরিষেবায় নিয়োজিত পরিবহন চলাচল করতে পারবে।

যে সাত জেলায় কঠোর বিধিনিষেধ চলছে সেগুলো হলো মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

গতকাল সোমবার বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম কঠোর বিধিনিষেধের বিষয়টি সাংবাদিকদের জানান।

করোনার দ্বিতীয় সংক্রমণের ঢেউয়ের প্রেক্ষিতে গত ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করা হয়েছিল। এরপর মে মাসে সংক্রমণ কিছুটা কমে এলে বেশি কিছু বিধিনিষেধ শিথিল করা হয়। তবে করোনাভাইরাসের ডেল্টা ধরন ছড়িয়ে পড়তে শুরু করলে জুনের শুরুতে দেশে সংক্রমণ ও মৃত্যু আবার বাড়তে থাকে।

এর মধ্যে চলমান সাধারণ বিধিনিষেধের মেয়াদ গত ১৬ জুন এক ধাক্কায় এক মাস বাড়ানো হলেও উচ্চ সংক্রমণের কারণে সীমান্তের বিভিন্ন জেলায় অবরুদ্ধ অবস্থা জারি করছিল।

এর মধ্যে রয়েছে- সাতক্ষীরা, বাগেরহাটের মোংলা, যশোর পৌরসভা, অভয়নগর, বেনাপোল, শার্শা, কুষ্টিয়া সদর, চুয়াডাঙ্গা, দামুরহুদা, পুরো মাগুরা, রাজশাহী সিটি কর্পোরেশন, নাটোর পৌরসভা ও সিংড়া এবং বগুড়া পৌরসভা। এরপর আজ থেকে ঢাকার আশপাশের জেলাগুলো অবরুদ্ধ হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here