ঠাকুরগাঁওয়ে মানছে না স্বাস্থ্যবিধি : করোনায় ৩ জনের মৃত্যু : নতুন শনাক্ত ৭৭

0
253

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁয়ে করোনাভাইরাস সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয় গত ১৬ জুন জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে। উক্ত সভায় স্থানীয় জেলা করোণা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক কঠোর কর্মসূচি দেওয়া হয়। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজন মারা গেছেন। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৭৭ জন। বর্তমানে জেলায় করোনা শনাক্তের হার ৪৫ দশমিক ৫৬ শতাংশ।

সোমবার (২১ জুন) ঠাকুরগাঁও সদর হাসপাতালের আরএমও ডা. মো. রকিবুল আলম সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, জেলায় কোনোভাবেই কমছে না করোনা রোগীর মৃত্যু ও শনাক্তের হার। ১৬৯টি নমুনা পরীক্ষায় নতুন করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে জেলায় করোনা শনাক্তের হার ৪৫.৫৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ১৬৯টি নমুনা পরীক্ষা করে হয়েছে। এরমধ্যে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ (পিসিআর টেস্ট) দিনাজপুর, সিডিসি (জিন এক্সপার্ট টেস্ট) সদর হাসপাতাল এবং উপজেলা হাসপাতালগুলো (এন্টিজেন টেস্ট) থেকে জেলায় নতুন করে ৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এরমধ্যে সদর উপজেলায় ৪৮ জন, রানীশংকৈলে ১১, বালিয়াডাঙ্গীতে ১১, পীরগঞ্জে ছয়জন এবং হরিপুরে একজন। করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় করোনা ডেডিকেটেড হাসপাতাল রংপুর এবং আধুনিক সদর হাসপাতাল ঠাকুরগাঁওয়ে ৩ জন মারা গেছেন।উল্লেখ্য দুঃখের বিষয় পৌর শহরের অধিকাংশ পাড়া-মহল্লায় এর কোনো প্রভাব পারেনি। পৌর শহরের অধিকাংশ পাড়া-মহল্লার মড়ে দোকানপাট হোটেল-রেস্তোরাঁ স্টেশনারী, কাপড়ের দোকান খোলা রেখে গণজমায়েত সহ চলছে চায়ের আড্ডা। বিষয়টি পুলিশ প্রশাসনের নজরে আনলে তাতো সুফল মিলছে না খুব বেশী, টহল পুলিশ যখন আসে তখন বন্ধ করে আবার পুলিশ চলে যায় আগের মতো-ই ব্যবসা প্রতিষ্ঠান খুলে নিয়ম-নীতির তোয়াক্কা না করে পুলিশের সংগে চলছে চোর পুলিশ খেলা।

হাসপাতালগুলোতে করোনা রোগীর সংখ্যা বাড়ছে নিয়মিত। এতে রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। জেলা প্রশাসনের এক সপ্তাহের কঠোর বিধি নিষেধের পঞ্চম দিনে চলাচলে স্বাস্থ্যবিধি মানছে না অধিকাংশরাই।
করোনা থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই জানিয়ে প্রশাসনকে আরও কঠোর হওয়ার আহ্বান জানিয়েছে জেলা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here