দুর্ভোগ কমাতে ঢাকা-গাজীপুর রুটে তিন জোড়া বিশেষ ট্রেন

0
236

খবর ৭১: সড়কপথে মানুষের দুর্ভোগ কমাতে ঢাকা-গাজীপুর রুটে তিন জোড়া বিশেষ ট্রেন চলাচল শুরু হয়েছে। রোববার সকাল সোয়া ৭টার দিকে সহস্রাধিক যাত্রী নিয়ে তুরাগ এক্সপ্রেস ট্রেন গাজীপুর থেকে কমলাপুরের উদ্দেশে ছেড়ে যায়।

গাজীপুরের জয়দেবপুর জংশন স্টেশনের মাস্টার মো. রেজাউল ইসলাম জানান, করোনা পরিস্থিতি ও লকডাউনের কারণে বন্ধ থাকা ট্রেনগুলোর মধ্যে তুরাগ, কালিয়াকৈর ডেমু ও টাঙ্গাইল কমিউটার ট্রেন তিনটি চলাচল করবে।

তিনি আরো জানান, প্রতিদিন গাজীপুর থেকে সকাল ৭টা ১৫ মিনিটে তুরাগ ট্রেন ছেড়ে যাবে ঢাকার উদ্দেশে আর ঢাকা থেকে ছাড়বে বিকেল ৫টা ২০ মিনিটে। কালিয়াকৈর ডেমু ট্রেন গাজীপুর ছেড়ে যাবে বিকেল ৫টা ৩০ মিনিটে। পরদিন ঢাকা থেকে ছাড়বে দুপুর ১টা ৫০ মিনিটে। টাঙ্গাইল কমিউটার ট্রেন সকাল ৮টা ২০ মিনিটে গাজীপুর থেকে ছেড়ে যাবে আবার ঢাকা থেকে ছাড়বে সন্ধ্যা ৬টায়।

গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির সভাপতি প্রকৌশলী শামসুল হক বলেন, যানজটে নাকাল গাজীপুরবাসীর দীর্ঘদিন দাবির পরিপ্রেক্ষিতে এ ট্রেন সার্ভিস চালু হওয়ায় গাজীপুরবাসী রেলমন্ত্রী, যুবও ক্রীড়া প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ।

তার দাবি, তুরাগ ট্রেনটি গাজীপুর থেকে ঢাকায় গিয়ে সারাদিন বসে থাকে। এ ট্রেনটিকে সেখানে বসিয়ে না রেখে আরো কয়েকটি ট্রিপ দেয়া গেলে অধিক সংখ্যক যাত্রী ঢাকায় স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here