ফ্যাসীবাদী সরকারের বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে : খন্দকার লুৎফর রহমান

0
703

খবর৭১ঃ গণতন্ত্র ও জনগনের ভোটাধিকার প্রতিষ্ঠায় ফ্যাসীবাদী সরকারের বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করে ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেন, দেশকে খুব খারাপ অবস্থার দিকে নিয়ে যাচ্ছে সরকার। এটাকে রুখতে হলে আমাদের সব বিভক্তি ভুলে এক হতে হবে।

শুক্রবার (১৮ জুন) নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহযোগি সংগঠন যুব জাগপা’র এক কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যুবনেতা আমীর হোসেন আমুর সভাপতিত্বে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জাগপা সাধারন সম্পাদক এস এম শাহাদাত, বক্তব্য রাখেন জাগপা প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান, প্রিন্সিপাল হুমায়ন কবির, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, মহানগর জাগপা সাধারন সম্পাদক আলাউদ্দিন আজাদ, সাংগঠনিক সম্পাদক মো. মনছুর আহমেদ, মীর উসহাক, মো. মিলন প্রমুখ।

জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান বলেন, আন্দোলনের জন্য যুব সমাজকে তৈরি হতে হবে। এই সরকারকে বিতাড়িত করে জনগনের ভোটাধিকার প্রতিষ্ঠিত করতে হবে। যুবসমাজকে এক যোগে লড়াই করতে হবে। সরকারকে ক্ষমতা থেকে না নামিয়ে নির্বাচনে যাওয়া যাবে না।

তিনি আরো বলেন, একমাত্র জনগণই পারে ফ্যাসীবাদী সরকারকে হটিয়ে দিতে। আগামীতে আমাদের ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। শফিউল আলম প্রধানের প্রদর্শিত পথে বাকশালী অপশাসনের বিরুদ্ধে সংগ্রাম-লড়াইয়ের কোন বিকল্প নাই।

তিনি অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশ যাবার ব্যবস্থা করতে নি:শর্ত মুক্তির দাবী করেন।

প্রধান বক্তার বক্তব্যে জাগপা সাধারন সম্পাদক এস এম শাহাদাত বলেন, সরকার কর্তৃত্ববাদী শাসন কায়েম করে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। ভিন্ন মত ও পথের রাজনীতি বন্ধ করে আবারো একদলীয় শাসন ব্যবস্থা কায়েমের দিকে অগ্রসর হচ্ছে সরকার। হামলা-প্রতিবন্ধকতা চালিয়ে কোনো সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারে না, বিনা ভোটের এই কর্তৃত্ববাদী শাসকও পারবে না।

সভায় মো. মীর আমির হোসেন আমুকে আহ্বায়ক ও মীর মো. ইসহাক কে সদস্য সচিব, নূর মো. লিটন, মাউনুল হককে যুগ্ম আহ্বায়ক, মো. ওসমান গনিকে যুগ্ম সদস্য সচিব ৩১ সদস্য বিশিষ্ট যুব জাগপা কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here