যাত্রীদের দুর্ভোগ কমাতে গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন চালু রোববার

0
221

খবর৭১ঃ
উত্তরা থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা পর্যন্ত যানজট একটি নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এতে করে এই পথে চলাচলা করা যাত্রীদের যানবহনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। প্রতিদিন দুর্ভোগের শিকার হচ্ছেন হাজার হাজার মানুষ। তবে এই দুর্ভোগ কমাতে আগামী রোববার থেকে জয়দেবপুর জংশন থেকে কমলাপুর পর্যন্ত একটি বিশেষ ট্রেন চালু হচ্ছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গাজীপুর-২ আসনের সাংসদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ঢাকার সঙ্গে গাজীপুর জেলার যোগাযোগব্যবস্থা সহজতর করতে ২০১২ সালে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত দেশে প্রথমবারের মতো বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ শুরু হয়।

তবে সঠিক সময়ে প্রকল্পের কাজ শেষ করতে না পারায় দীর্ঘ যানজটের কারণে মানুষের ভোগান্তি বেড়ে গেছে। সেই সঙ্গে বর্ষাকালে বৃষ্টি হয়ে ভোগান্তি কয়েকগুণ বেড়ে যান।

এর আগে বুধবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে প্রতিমন্ত্রী জাহিদ আহসান বলেন, ‘গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে রাজধানীর এয়ারপোর্ট পর্যন্ত রাস্তাটিকে যানজটমুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটি প্রকল্প আমাদের উপহার হিসেবে দিয়েছেন। কিন্তু ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে অনেক বছর ধরে ধীরগতিতে কাজ করায় মানুষের দুর্ভোগের কোনো সীমা নেই, আবার যখন বর্ষাকাল আসে এই দুর্ভোগ কয়েকগুণ বৃদ্ধি পায়।’

এতে প্রতিমন্ত্রী আরও বলেন, গাজীপুর যাওয়ার সব বিকল্প রাস্তায় একসঙ্গে কাজ চলমান থাকায়, সেই রাস্তাগুলো বিকল্প হিসেবে ব্যবহার করতে না পারায় দুর্ভোগ আরও বেড়ে গেছে। এই দুর্ভোগের হাত থেকে মানুষদের কিছুটা হলেও রক্ষা করতে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলে আগামী রোববার থেকে গাজীপুর-টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ জন্য রেলমন্ত্রী নূরুল ইসলামকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

তবে জয়দেবপুরের স্টেশনমাস্টার রেজাউল ইসলাম জানিয়েছেন, সন্ধ্যা পর্যন্ত এ বিষয়ে কোনো নির্দেশনা পাননি। নির্দেশনা এলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here