রাজশাহী জেলার শ্রেষ্ঠ ইনচার্জ নির্বাচিত হলেন মোঃ রফিকুল ইসলাম

0
123

মোঃ সাইফুল ইসলাম,বাগমারাঃ রাজশাহীর বাগমারা থানার হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম রাজশাহী জেলায় শ্রেষ্ঠ ইনর্চাজ (আই,সি) নির্বাচিত হয়েছে। মঙ্গলবার ১৫ই জুন রাজশাহী জেলা পুলিশের সম্মেলন কক্ষে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। মাসিক কল্যাণ সভায় রাজশাহীর জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) এর সভাপতিত্বে উক্ত সভায় মে মাসের সার্বিক অপরাধ সহ সকল দিক বিবেচনায় শ্রেষ্ঠ ইনচার্জ (আই, সি) নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম। শ্রেষ্ঠ ইনচার্জ নির্বাচিত হওয়ায় তাঁর হাতে সনদপত্র তুলে দেন রাজশাহী জেলার পুলিশ সুপার। এই সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), ডিএসবি সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম ০৬ জানুয়ারি ২০২০ ইং সালে বাগমারা থানার হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে ইনচার্জ হিসেবে যোগদান করেন। হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে যোগদানের পর থেকে আইন শৃংখলা পরিস্থিতির উন্নতি হতে শুরু করে। বাল্য বিবাহ, নারী পাচার, মাদক, চোরাচালান, চাঁদাবাজি, দালালি, মারামারি, হত্যা, মামলা মোকদ্দমা সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড কমে গেছে। পাশাপাশি তিনি দেশের মহামারি করোনাকালিন সময় অসহায় মানুষকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা ও করেছেন। হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের কাছে আসা বিপদগ্রস্ত অসহায় মানুষদের কথা গুলো মনোযোগ দিয়ে শুনেছেন, এবং তাদের বন্ধুসুলভ আচরণ করেছেন। এবং আইনের মাধ্যমে যতটুকু সাহায্য সহযোগিতা করার ততটুকু তিনি করেছেন।

ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের বলিষ্ঠ আর দৃঢ় নেতৃত্বে হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ৫টি ইউনিয়নের মধ্যে সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি আগের চেয়ে অনেক ভালো রয়েছে। যেন কোন অপ্রীতিকর ঘটনা যেন ঘটতে না পারে সে ব্যাপারে তিনি সদা তৎপর থাকেন ।

হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, আমি সরকারী নির্দেশনা মেনে সকল দায়িত্ব পালন করে থাকি। সেই সাথে এলাকার শান্তি শৃংখলার যেন অবনতি না ঘটে সে ব্যাপারে বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকি। তিনি আরো বলেন, আমার পুলিশ তদন্ত কেন্দ্রের এরিয়ার মধ্যে যেন কোন রকমের অপ্রতিকর ঘটনা যেন না ঘটে সেদিকে লক্ষ্যে রেখে আমিসহ আমার ফোর্স নিয়ে কাজ করে থাকি এবং ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় গিয়ে লোকজনের সাথে আইনশৃঙ্খলার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে থাকি। তারা যেন অকারনে সামান্য বিষয় নিয়ে নিজেকে মামলা মোকদ্দমায় না জড়ায়। এদিকে মাদক, বাল্য বিবাহ নিয়ন্ত্রণ, মামলার তথ্য উদঘাটন সহ দ্রুততার সাথে সার্বিকভাবে সকল বিষয়ে ভূমিকা রেখে চলেছেন হাটগাঙ্গোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here