বাংলাদেশ থেকে নতুন করে শ্রমিক নিবে না বাহরাইন

0
503

খবর ৭১: ‘লাল তালিকাভূক্ত’ বাংলাদেশসহ অন্য দেশের নাগরিকদের নতুন করে আর কোনো ‘ওয়ার্ক পারমিট ভিসা’ দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইন। রোববার ঘোষণাটি দিয়েছে বাহরাইনের শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

বাহরাইনের এই তালিকায় বাংলাদেশ ছাড়াও রয়েছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপাল। গত ২৪ মে থেকে এসব দেশ থেকে বাহরাইন প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এসব দেশ ছাড়াও গত ১ জুন ভিয়েতনামের ওপরও একই নিষেধাজ্ঞা দিয়ে লাল তালিকাভূক্ত করা হয়।

দেশটির শ্রমবাজার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে জানিয়েছে, যারা এখন বাহরাইনে অবস্থান করছেন না, নিষেধাজ্ঞাগুলো তাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। মহামারি করোনার প্রকোপ নিয়ন্ত্রণে বাহরাইনের সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন এই নিষেধাজ্ঞার কারণে এসব দেশের নাগরিকদের জন্য ওয়ার্ক পারমিট ভিসা দেওয়া বন্ধ করে দেবে বাহরাইন কর্তৃপক্ষ। বাহরাইন নিশ্চিত করেছে লাল তালিকার দেশগুলোর পরিস্থিতি নিয়মিত পর্যালোচনা করে এই তালিকা পর্যায়ক্রমে হালনাগাদ (আপডেট) করা হবে।

বাহরাইনে এ পর্যন্ত ২ লাখ ৫৭ হাজারের বেশি মানুষের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া এখন পর্যন্ত ১ হাজার ২০৬ জন করোনায় প্রাণ হারিয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৯৩১ জন করোনা আক্রান্ত ও আরও ১০ জনের মৃত্যু হয়েছে করোনায়।

সূত্র : গালফ নিউজ ও খালিজ টাইমস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here