ঘরে বানান দোকানের ফ্রাইড চিকেন

0
230

খবর৭১ঃ ফাস্টফুড রেস্টুরেন্টে বেশ জনপ্রিয় ‘চিকেন ফ্রাই’। বাড়ির বড় থেকে ছোট সবাই ফ্রায়েড চিকেন খেতে ভালোবাসেন। আর বৃষ্টির দিনে বাড়িতে বানিয়ে নিন দোকানের মতো ফ্রাইড চিকেন। অনেকে বাসায় চেষ্টা করেন মচমচে ফ্রাইড চিকেন তৈরি করতে কিন্তু ঠিক রেস্টুরেন্টের মতো হয়ে ওঠে না। এর কারণ আপনার রেসিপির কোথাও কোনো একটা ভুল হচ্ছে যার কারণে ঠিকমতো বানাতে পারছেন না।

৫টি ধাপে বাড়িতে সুস্বাদু ভাজা চিকেন তৈরি করতে এই চটজলদি রেসিপিটি অনুসরণ করুন। ভাজা মুরগির উপর নিখুঁত ক্রিস্পি ক্রাস্ট পাওয়া অসম্ভবের তবে কঠিনও নয়। বাইরের মতো ফ্রাইড চিকেন বাড়িতে তৈরি করার জন্য একটি দ্রুত ৫টি পদক্ষেপের রেসিপি রইল।

প্রথমে ২ কাপ পরিশোধিত ময়দা নিয়ে এবং এতে ১ চামচ লাল মরিচ ফ্লেক্স, চামচ কালো গোল মরিচ গুঁড়া এবং স্বাদ মতো কিছু লবণ মিশিয়ে নিতে হবে। এর পরে, ৫০০ গ্রাম মুরগি নিয়ে তাতে ছোট ছোট টুকরো টুকরো করতে হবে, এই টুকরোগুলো ২ কাপ বাটারমিল্ক-এর মধ্যে ডুবিয়ে রাখতে হবে, পরে প্রস্তুত ময়দার মিশ্রণের সঙ্গে মাখিয়ে নিতে হবে।

একটি ফাই প্যানে কিছু সয়াবিন তেল গরম করতে হবে। তেল পর্যাপ্ত গরম হয়ে গেলে, মুরগির টুকরোগুলো একটু একটু করে দেওয়া শুরু করতে হবে, প্রতিটি টুকরোকে খেয়াল রেখে পর্যাপ্ত পরিমাণে মুরগি নিয়ে ভাজতে হবে।

মুরগির টুকরোগুলো যথেষ্ট পরিমাণে খসখসে রয়েছে তা নিশ্চিত করতে আধ ঘন্টা ভাজতে হবে। ডুবো তেলে ভাঁজলে চিকেন বেশ মুচমুচে হবে। এখন তৈরি আপনার চিকেন ফ্রাই বা ফ্রাইড চিকেন। সস বা চাটনির সাথে গরম গরম পরিবেশন করুন মজাদার ফ্রাইড চিকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here