`বিদ্যুৎ ও জ্বালানী খাতে পর্যাপ্ত বরাদ্দ হলেও এখাতে তেমন কোন উন্নয়ন হচ্ছে না’

0
28

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পল্লী বিদ্যুৎ গ্রাহকদের হয়রাণী ও বিদ্যুৎ সম্পর্কিত নানাবিধ সমস্যা সমাধানকল্পে মুক্তালোচনা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকেলে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি। বিষেশ অতিথি ছিলেন সুন্দরগঞ্জ পৌর মেয়র আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু। উপজেলা কৃষি অফিসার সৈয়দ রেজা-ই মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান নজমুল হুদা, নাফিউল ইসলাম সরকার জিমি, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদ হোসেন মন্ডল, সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব’ সভাপতি আবু বক্কর সিদ্দিক, দপ্তর সম্পাদক সাখাওয়াৎ হোসেন সরকার মিলন, পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম মিলন কুমার কুন্ডু, পৌর কাউন্সিলর মাহবুবুর রহমান, চন্ডিপুর এফহক স্কুল এন্ড কলেজের শিক্ষক শফিকুল ইসলাম রাজা, বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।
সভায় প্রধান অতিথি ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি তাঁর বক্তব্যে বলেন- ‘সরকারীভাবে প্রতি বছর বিদ্যুৎ ও জ্বালানী খাতে পর্যাপ্ত বরাদ্দ হলেও এখাতে তেমন কোন উন্নয়ন হচ্ছে না। গ্রাহক সেবার বদলে চলছে সীমাহীন হয়রানি। আর বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে ঘন ঘন লোডশেডিং ও লো-ভোল্টেজ। এর ফলে সেচসহ বিভিন্ন ইলেকট্রিক মেশিনারিজের ক্ষতি ও বৈদ্যুতিক দুর্ঘটনা ঘটছেই। যা আজকের এ মুক্তলোচনায় উঠে আসা উপস্থিতিগণের অভিযোগের প্রেক্ষিতে জানতে পেয়ে বিষয়টি অত্যন্ত দুঃখজনক বলে মনে করছি। এখাতে প্রয়োজন মতো জনবল বাড়িয়ে সংশ্লিষ্ট ক্ষেত্রে ও
প্রকৃতপক্ষে গ্রাহকদের সেবাদানের ব্যবস্থা করতে হবে। বর্তমানের জনবান্ধব সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার বদ্ধপরিকর। তাই, গ্রাহকদের যাতে কোন অভিযোগ না থাকে এ জন্য তিনি উপস্থিতিগণের অভিযোগের প্রেক্ষিতে আশ্বস্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here