সৈয়দপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

0
68

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :
জমি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ধারণা দিতে নীলফামারীর সৈয়দপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে “ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” শ্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদ মিলনায়তনে ওই সভা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী। সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম। সভার শুরুতেই ভূমি ব্যবস্থাপনা বিষয়ে বিভিন্ন ভিডিওচিত্রের মাধ্যমে তুলে ধরা হয়।

এসময় ভূমি সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের মাধ্যমে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, কৃষি সম্প্রসাধারণ অফিসার কৃষিবিদ মো. সালাউদ্দিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উপ-সহকারি প্রকৌশলী মো. আব্দুস সালাম, পৌর কাউন্সিলর মো. আব্দুল খালেক সাবু, মো.জোবায়দুর রহমান শাহীন, নজরুল ইসলাম রয়েল, মো. আনোয়ারুল ইসলাম মানিক প্রমূখ। সেবা সপ্তাহের আলোচনাসভায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,পৌরসভা ও ইউনিয়নের জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। ওই আলোচনা থেকে অনলাইনে ভূমি উন্নয়ন কর নিবন্ধনের জন্য ভূমি মালিকদের মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র, ছবি, খতিয়ানের কপি এবং পূর্ববর্তী দাখিলার কপি নিয়ে অনলাইনে এন্ট্রি দেয়া নিশ্চিত করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

সৈয়দপুর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, আজ ৬ জুন থেকে সারাদেশে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে। এটি চলবে আগামী ১০ জুন পর্যন্ত। এ সেবা সপ্তাহে সহকারী কমিশনার (ভূমি) অফিস এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি অফিসগুলো অনলাইন ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে সকল ভূমি মালিকদের হোল্ডিং তথ্য অনলাইনে এন্ট্রিকরণ, ই-নামজারি আবেদন গ্রহণ, ই-নামজারির ডিসিআর ও খতিয়ান প্রদান, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here