টিকা নিতে আগ্রহী শিক্ষার্থীদের তথ্য চেয়েছে জবি

0
46

খবর ৭১: কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের জন্য শিক্ষার্থীদের তথ্য নেওয়া শুরু করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। শিক্ষার্থীদের আগামী ১০ জুনের মধ্যে প্রয়োজনীয় তথ্য দিতে বলা হয়েছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান প্রতিবেদকের সাথে এক ফোনালাপে এসব তথ্য জানান। এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সকল স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী এবং এমফিল ও পিএইচডি গবেষকবৃন্দ জাতীয় পরিচয়পত্র (NID) ধারীদের আগামী ১০ জুনের মধ্যে www.jnu.ac.bd/vfc19 লিংকে তথ্য দিতে হবে৷

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান বলেন, “বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে বিশেষ ভাবে যোগাযোগ করে টিকার জন্য সুপারিশ করেছে। ভ্যাকসিন প্রদান প্রক্রিয়া সম্পূর্ণ স্বাস্থ্য অধিদপ্তরের হাতে। যদিও আবাসিক শিক্ষার্থীরা আগে ভ্যাকসিন পাবে তবুও আমরা আশাবাদী আমাদের শিক্ষার্থীরাও দ্রুত ভ্যাক্সিনেশনের আওতায় আসবে।”

তিনি আরো বলেন, “আমরা শিক্ষার্থীদের তথ্য দ্রুত স্বাস্থ্য অধিদপ্তরে পাঠাতে চাই। শিক্ষার্থীদের অনুরোধ করছি ১০ জুনের মধ্যেই নিবন্ধন শেষ করতে। এরপর নিবন্ধনের লিংক বন্ধ হয়ে যাবে।”

যাদের NID নেই তাদের আবেদনের ব্যাপারে তিনি বলেন, NID ছাড়া তো রেজিস্ট্রেশন করা যায় না। যাদের NID নেই তাদের বিশেষ ব্যবস্থায় আবেদন করা যায় কি না সেটা পরে দেখতে হবে।

এ বিষয়ে নেটওয়ার্কিং এন্ড আইটি দপ্তরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন, “সরকারি বিজ্ঞপ্তি অনুসারে, যাদের NID নেই তারা আবেদন করতে পারবে না। সরকার যখন NID নেই এমন শিক্ষার্থীদের তথ্য চাইবে তখন আমরা দিয়ে দিবো। আর শিক্ষার্থীদের তথ্য তো আমাদের ডাটাবেইজে আছেই।”

উল্লেখ্য যে, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব কমাতে গত বছরের মার্চ থেকে বন্ধ রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। গতমাসে ডিনস কমিটির বৈঠক থেকে চলতি মাসের শেষে পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here