ভাসানচর থেকে পালিয়ে যাওয়া ১০ রোহিঙ্গা মিরসরাইয়ে আটক

0
50

রেদোয়ান হোসেন জনি, মিরসরাইঃ
নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়া ১০ রোহিঙ্গাকে আটক করেছে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশ। রবিবার (৩০ মে) দিবাগত রাতে উপজেলার ইছাখালী এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় রোহিঙ্গাদের পালাতে সাহায্য করায় দালাল চক্রের তিন সদস্যকেও আটক করা হয়েছে।

আটক রোহিঙ্গারা হল- নূরজাহান বেগম (২০), রেহানা আক্তার (১৯), আছিয়া বেগম (১৮), নূর খাইয়াছ (২৫), মিনারা বেগম (২০), মনিয়া বেগম (২০), কহিনা আক্তার (৩২), জিসান (১০), জান্নাতুল নাঈমা (৮) ও জেসমিন আক্তার (১২)।

দালাল চক্রের ৩ সদস্য হল- নোয়াখালীর সুবর্ণচর এলাকার বেলাল হোসেন (২৮), মো. জুয়েল (২০) ও সন্দ্বীপ উপজেলার দিদারুল আলম (২১)।

পুলিশ জানায়, গতকাল রবিবার দিবাগত রাতে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে দালালদের সহায়তায় ইঞ্জিনচালিত নৌকায় সাগর পার হয়ে ১০ জন রোহিঙ্গা মিরসরাইয়ের ইছাখালী এসে অবস্থান নেয়। এ সময় খবর পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশ দালাল চক্রের ৩ সদস্যসহ ১০ রোহিঙ্গাকে আটক করে।

জোরারগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন চৌধুরী বলেন, এই ঘটনায় আটক দালালদের বিরুদ্ধে মানবপাচার আইনে এবং রোহিঙ্গাদের বিরুদ্ধে বৈদেশিক আইনে পৃথক মামলা দায়ের করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here