বালিয়াডাঙ্গীতে উপজেলা আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

0
50

বালিয়াডাঙ্গী(ঠাকুরগাঁও)প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামীলীগের নব গঠিত পূর্ণাঙ্গ কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ,টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগের পদবঞ্চিত নেতাকর্মীরা।
৩০ মে রবিবার বেলা ১২ টার সময় বালিয়াডাঙ্গী উপজেলার চৌরাস্তা মোড়ে এই কর্মসূচি পালন করা হয়। ঘণ্টাব্যাপী কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক, লীগসহ কমিটিতে পদবঞ্চিত একটি গ্রুপের নেতাকর্মীরা এতে অংশ নেন। উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সফিকুল ইসলাম,সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শামীম, বড়পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রভাষক দেলওয়ার হোসেন সিদ্দিকি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মমিনুল ইসলাম ভাষানী, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার বাবু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান ও উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক এরশাদুল হক এলাহি প্রমুখ। বক্তারা অভিযোগ করে বলেন, ২০১৯ সালের ২৫ নভেম্বর সম্মেলনের মাধ্যমে বালিয়াডাঙ্গী উপজেলার কমিটি গঠন করা হলেও অসৎ উদ্দেশ্যে পরদিনই ঐ কমিটি বাতিল করা হয়। নতুন কমিটিতে একাধিক জামায়াত-বিএনপি পরিবারের সদস্য ও মাদকসেবীকে স্থান দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৫ নভেম্বর সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন ঠাকুরগাঁও জেলার নেতারা। পরে একই পরিবারের দুই ভাইকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করায় গণমাধ্যমে সমালোচনা শুরু হলে পরদিনই কমিটি স্থগিত করা হয়। এরপর গত বছরের সেপ্টেম্বর মাসে পুনরায় কেন্দ্রের নির্দেশে ২৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের নেতারা। সেই কমিটি ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করে।

এ সম্পর্কে জানতে চাইলে অনুমোদিত কমিটির সভাপতি মোহাম্মদ আলী বলেন, গত ২৭ মে বৃহস্পতিবার বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামীলীগের ত্রি- বার্ষিকতে যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার মাধ্যমে অনুমোদন করা হয়েছে তা সঠিক ও নিরপেক্ষ ভাবে করা হয়েছে।কমিটি বাতিলের প্রতিবাদ ও বিক্ষোপের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এটা তাদের গনতান্ত্রিক অধিকার।

এ সম্পর্কে জানতে চাইলে কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত বাবু বলেন, নিরপেক্ষ বলে কিছু নেই আওয়ামীলীগ একটা বৃহৎ দল এই দলের নেতা- কর্মী অনেক ২৭ মে ৭১ সদস্য বিশিষ্ট ঘোষিত কমিটিতে যারা সাধারণত ত্যাগী নেতা তাদেরকে বিভিন্ন পদে রাখা হয়েছে আর যারা বাদ পরেছে তারা আগামী দিনে দলের হয়ে আরো শক্তিশালি ভূমিকা রাখলে তারাও আগামী দিনের কমিটিতে গুরুত্বপূর্ণ পদে আসতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here