নওগাঁর মান্দায় সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন

0
215

সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধিঃ
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্থা এবং সাজানো মামলায় গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছেন মান্দা উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকরা। বুধবার (১৯ মে) বিকেল ৩টার দিকে রোজিনা ইসলামের মুক্তির দাবিতে উপজেলা গোল চত্বরের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মান্দা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আব্বাস আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, মান্দা উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুল মজিদ সম্রাট (বিজয় টিভি), সহ-সভাপতি বুলবুল আহমেদ (দৈনিক সকালের সময়), সাধারণ সম্পাদক আপেল মাহমুদ (প্রতিদিনের সংবাদ ও আইবিএন টেলিভিশন), যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান আলী (এশিয়ান টেলিভিশন ও দৈনিক বাংলাদেশের আলো), সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর ইসলাম তুহিন (দৈনিক ভোরের কাগজ), অর্থ বিষয়ক সম্পাদক সুলতান আহমেদ (দি ডেইলী অবজারভার ও স্বদেশ প্রতিদিন), দপ্তর সম্পাদক রওশন আলম (দৈনিক আমার সংবাদ), রিফাত হোসেন সবুজ নওগাঁ জেলা প্রতিনিধি (দৈনিক প্রতিদিনের সংবাদ), রুবেল হোসেন (প্রথম সংবাদ), আন্তর্জাতিক মানবাধিকার ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশনের নওগাঁ জেলা সভাপতি আব্দুল মালেক দেওয়ান, সাংবাদিক আমজাদ হোসেন, আক্তারুজ্জামান নাইম, সজিবুর রহমান, শরীফ আহম্মেদ ও মিজানুর রহমান মিজান প্রমুখ।

মানববন্ধনে বক্তব্য দেন যুগান্তর ও জাগো নিউজের জেলা প্রতিনিধি আব্বাস আলী, বিজয় টিভির মান্দা প্রতিনিধি আব্দুল মজিদ সম্রাট, প্রতিদিনের সংবাদ ও নিউজ বাংলার জেলা প্রতিনিধি রিফাত হোসাইন সবুজ, আন্তর্জাতিক মানবাধিকার ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশনের নওগাঁ জেলা সভাপতি আব্দুল মালেক দেওয়ান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, রোজিনা ইসলাম আন্তর্জাতিক এবং জাতীয়ভাবে পুরস্কারপ্রাপ্ত একজন সাংবাদিক। সচিবালয়ে ঢোকার জন্য তার পাস আছে। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অনিয়ম, বিশৃঙ্খলা আর দুর্নীতি নিয়ে ধারাবাহিকভাবে লিখে যাচ্ছিলেন। এ কারণে তাকে আটকে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের একপর্যায়ে তার গলা চেপে একজন নারী কর্মকর্তা তাকে হত্যার চেষ্টা করেছেন। ওই কর্মকর্তাকে দ্রুত আইনের আওতায় আনতে হবে। রোজিনা ইসলামকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে উল্লেখ করে মানববন্ধনে অবিলম্বে তার মুক্তির দাবি জানান বক্তারা। একই সঙ্গে রোজিনা ইসলামকে নির্যাতনের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

তারা আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় খুবই দুর্নীতিগ্রস্থ একটা জায়গা। সেখানে একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে আমরা খুবই উদ্বিগ্ন। সাধারণ মানুষও আতঙ্কিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনও বৃথা যায় না। মামলা প্রত্যাহারসহ রোজিনার মুক্তি যতদিন না হচ্ছে ততদিন সাংবাদিকরা আন্দোলন চালিয়ে যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here