১৬ কোটি ছাড়াল বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা

0
255

খবর৭১ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ১৩ হাজার ৬৩৫ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৬ হাজার ২২৮ জন।

এর মধ্য দিয়ে বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারিতে আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ছাড়িয়েছে। এর মধ্যে মারা গেছেন ৩৩ লাখের বেশি রোগী।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ৩ লাখ ৩১ হাজার ২৪৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৩১ হাজার ২৯৬ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ২৬ হাজার ২২৮ জনের।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখনও সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৫ লাখ ৫৫ হাজার ১১৫ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৬ হাজার ৯৪৬ জনের।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৯৩৮ জনের। মোট মৃত্যু দাাঁড়িয়েছে ২ লাখ ৫৪ হাজার ২২৫ জনে। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৬৫০ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫২ লাখ ৮৫ হাজার ৪৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ২৫ হাজার ২২৫ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৪৭ হাজার ১৯১ জন।

তালিকার পরবর্তী অবস্থানে থাকা দেশগুলো হলো- তৃতীয় ফ্রান্স, চতুর্থ তুরস্ক, ষষ্ঠ রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম স্পেন এবং দশম অবস্থানে জার্মানি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here