বিএসএমএমইউ’তে হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্ত রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান কার্যক্রম শুরু

0
804
বিএসএমএমইউ’তে হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্ত রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান কার্যক্রম শুরু
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক কনক কান্তি বড়ুয়া এক অনড়াম্বর অনুষ্ঠানে তিনজন হেপাটাইটিস-সি আক্রান্ত রোগীর হাতে ওষুধ তুলে দেয়ার মাধ্যমে এ কার্যক্রমের সূচনা করেন।

খবর৭১ঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের লিভার ডিপার্টমেন্ট এবং স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার উদ্যোগে দেশের হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্ত রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদানের কার্যক্রম আবার শুরু হয়েছে। মাঝে কোভিড প্যানডেমিক এর জন্য এই কার্যক্রম সাময়িকভাবে স্থগিত ছিল।

আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক কনক কান্তি বড়ুয়া এক অনড়াম্বর অনুষ্ঠানে তিনজন হেপাটাইটিস-সি আক্রান্ত রোগীর হাতে ওষুধ তুলে দেয়ার মাধ্যমে এ কার্যক্রমের সূচনা করেন। এর ফলে প্রতিজন রোগী এক লক্ষ টাকা সমমানের ওষুধ পাবেন। উল্লেখ্য বাংলাদেশ সরকারের একটি অন্যতম জনকল্যাণমুখী কার্যক্রম হচ্ছে হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্ত রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান করা। ‘২০৩০ সালের মধ্যে হেপাটাইটিস-বি ও সি নির্মূলের সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনের ক্ষেত্রে সরকারের এই কার্যক্রম উল্লেখযোগ্য ভূমিকা রাখবে’ বলে অনুষ্ঠানে আশা প্রকাশ করেন অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) সহ অন্যান্য শিক্ষক এবং রেসিডেন্টবৃন্দ। বাংলাদেশের যে কোন নাগরিক হেপাটাইটিস-সি ভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে, প্রয়োজনীয় পরীক্ষার কাগজপত্র এবং জাতীয় পরিচয় পত্রের ফটোকপি প্রদান সাপেক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে লিভার ডিপার্টমেন্টে যোগাযোগ করে এ ওষুধগুলো সংগ্রহ করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here