তালায় জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন

0
86

তালা প্রতিনিধি: সাতক্ষীরার তালায় জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি ভবনে এর উদ্বোধন কর হয়। এরপর র‌্যালিটি উপশহর ঘুরে উপজেলা চত্বরে এসে শেষ হয় এবং প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
‘সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার’ স্লোগানে এসব আয়োজনের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া শারমিনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাপড়ি, খলিলনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলুসহ উপজেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

তালায় কিশোর-কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি

তালায় অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এ আদেশ জারী করেন। এদিকে উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, স¤প্রতি তালা উপজেলার খলিষখালী ইউনিয়নের বাগমারা গ্রামের শহর আলী কাগুজীর ছেলে পিন্টু কাগুজী (২০) সাথে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা গ্রামের এক কিশোরীর (১৬) সাথে বিয়ে ঠিকঠাক হয়েছে এমন খবর শোনা যায়। বিষয়টি জানতে পেরে বে-সরকারী সংস্থা শেয়ার বাংলাদেশের পাবলিক রিলেশন কো-অর্ডিনেটর শিবুপদ দাসের আবেদনের প্রেক্ষিতে কিশোর-কিশোরীর অভিভাবকদের রবিবার তার কার্যালয়ে হাজির করা হয়। এ সময় ঐ কিশোর-কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করা হয় এবং ছেলের ও মেয়ের পিতা মুচলেকা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here