সাঈদীর মৃত্যুতে শোক: খুলনায় যুবলীগ ও ছাত্রলীগের ৮ নেতা বহিষ্কার

0
24

খবর ৭১: মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেয়ায় খুলনায় ছাত্রলীগের ৬ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সংগঠনের জেলা সভাপতি পারভেজ হাওলাদার ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অপরদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পরিপন্থি কাজে যুক্ত হওয়ায় এবং দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় অংশগ্রহণ করায় ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির কোষাধ্যক্ষ খন্দকার ইলিয়াছুর রহমান এবং সদস্য শাহ আলমকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) রাতে খুলনা জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হাওলাদার ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বহিষ্কৃতরা হলেন- জেলা ছাত্রলীগের উপস্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. ইরতাজুল গাজী, জেলা সদস্য মওদুদ আহমেদ মিলন, তেরখাদা উপজেলা সহ-সভাপতি রনি ফকির, সাংগঠনিক সম্পাদক এস এম হাসিবুর রহমান, ডুমুরিয়া উপজেলা সহ-সভাপতি বিবিএ কাজল ও পাইকগাছা উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন।

অপরদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পরিপন্থি কাজে যুক্ত হওয়ায় এবং দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় অংশগ্রহণ করায় ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির কোষাধ্যক্ষ খন্দকার ইলিয়াছুর রহমান এবং সদস্য শাহ আলমকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। গত রোববার ওয়ার্ডের সভাপতি কাজী সাফায়াত হোসেন প্যারেট ও সাধারণ সম্পাদক ইমরুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ জানানো হয়েছে। বহিষ্কৃত ইলিয়াছ ও শাহ আলমের সাথে কোন ধরনের সম্পর্ক না রাখার জন্য দলের সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। একই সাথে তাদেরকে দলের কোন কর্মসূচিতে অংশগ্রহণ না করার জন্য বলা হয়েছে। এদিকে সাম্প্রতিক সময়ে নীতি আদর্শ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রূপসা উপজেলার ৩ নম্বর নৈহাটী ইউনিয়ন যুবলীগের সভাপতি তারেক আজিজ ও সিনিয়র সহ-সভাপতি আশিক ইকবালকে যুবলীগের সব কর্মকাণ্ড থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here