মোচা’ আছড়ে পড়তে পারে পশ্চিমবঙ্গ ও ওড়িশ্যায়!

0
160

খবর৭১: ঘূর্ণিঝড় ‘মোচা’র সম্ভাব্য গতিপথ নিয়ে বিশ্লেষ শুরু করেছেন ভারতের আবহাওয়া অফিস। এটি কি পশ্চিমবঙ্গে আছড়ে পড়বে, না কি ওড়িশ্যায়?- এনিয়ে চলছে জল্পনা কল্পনা।

কোথায় আছড়ে পড়বে, কত গতিতে আছড়ে পড়বে, সে বিষয়টি এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে পশ্চিমবঙ্গের আরহাওয়া অফিস।

তবে অন্ধ্রপ্রদেশে আছড়ে পড়ার সম্ভাবনা কমছে। বাকি থাকল তামিলনাড়ু, ওড়িশ্যা এবং পশ্চিমবঙ্গ। এই তিন রাজ্যের মধ্যে কোথায় সেটি আঘাত হানবে, তা নিয়েই আশঙ্কা বাড়ছে জনমনে।

পশ্চিমবঙ্গের আরহাওয়া অফিস জানাচ্ছে, ‘মোচা’ আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা পশ্চিমবঙ্গ কিংবা ওড়িশ্যায়। আর ঘূর্ণিঝড়টি আছড়ে পড়তে পারে আগামী সপ্তাহেই।

আগামী পাঁচ দিন শিলাবৃষ্টি হতে পারে পাঞ্জাব, হিমাচলপ্রদেশ এবং উত্তরাখণ্ডে। ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে হারিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান, লাদাখ, কাশ্মীর, সিকিম, মহারাষ্ট্র, অরুণাচল প্রদেশ, মেঘালয় আসাম ও তেলঙ্গানায়। এসব রাজ্যের জন্য সতর্কবার্তাও দেওয়া হয়েছে।

‘মোচা’র আছড়ে পড়ার সম্ভাব্য অঞ্চল বিশাল। তার গতিপথের মধ্যে ওড়িশ্যা থেকে মিয়ানমার রয়েছে। তার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ। ফলে এই বিশাল অঞ্চলের কোথায় ‘মোচা’ তাণ্ডব চালাবে, এখন সেদিকেই নজর আবহাওয়াবিদদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here