আইপিএল মাঝপথে রেখেই দেশে ফিরলেন লিটন

0
95

খবর ৭১: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজ শেষ করেই কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল মাতাতে ছুটে গিয়েছিলেন লিটন। তবে মাত্র এক ম্যাচ খেলেই ১৯ দিন পরই হঠাৎ দেশে  ফিরলেন এই টাইগার ওপেনার।

লিটনের আইপিএল থেকে ফেরার ব্যাপারটি নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। কলকাতার ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষই এক বিবৃতি দিয়েই লিটনের ফিরে আসার ব্যাপারটি জানানো হয়। বিবৃতিতে জানানো হয়েছে, জরুরি পারিবারিক কারণে লিটন দাসকে শুক্রবার (২৮ এপ্রিল) বাংলাদেশে ফিরে যেতে হয়েছে। এই কঠিন সময় পেরিয়ে যেতে তার ও তার পরিবারের জন্য আমাদের শুভকামনা।

কলকাতার হয়ে আইপিএলে অভিষেক মৌসুমটা খুব একটা ভালো যায়নি লিটনের।  ৯ এপ্রিল লিটন যখন আইপিএলে যান ততদিনে কলকাতা তিন ম্যাচ খেলে ফেলেছে। পরের দুই ম্যাচেও লিটন সুযোগ পাননি কলকাতার একাদশে। এরপরের ম্যাচে অবশেষে কলকাতার একাদশে সুযোগ পেলেও তা কাজে লাগাতে একেবারেই ব্যর্থ হন লিটন।

দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে কলকাতার ৬ষ্ঠ ম্যাচে কলকাতার হয়ে অপেনিং ব্যাটসম্যান হিসেবে নেমে ৪ বলে ৪ রান করেই সাজঘরে ফেরেন লিটন। উইকেটের পেছনে দাঁড়িয়েও ব্যররথতাই সঙ্গী ছিল লিটনের। একটি ক্যাচ মিসের সঙ্গে হাতছাড়া করেন দুইটি স্ট্যাম্পিংয়ের সুযোগও। ম্যাচশেষে কলকাতার দর্শক-ভক্তরা কড়া সমালোচনা করে লিটনের।

এক ম্যাচের খারাপ পারফরম্যান্সে পরের ম্যাচেই একাদশে জায়গা হারান লিটন। সামনে বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফর থাকায় আগামী ৪মে দেশে ফেরার কথা ছিলো লিটনের। তবে জরুরী প্রয়োজনে নিজের প্রথম আইপিএল যাত্রা মাঝপথেই শেষ করে দেশে ফিরতে হলো লিটনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here