এবারও রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

0
119

খবর ৭১: অন্যান্য বছরের মতো এবারও রমজান মাসে সরকারি প্রতিষ্ঠানে অফিসের সময় নির্ধারণ করা হয়েছে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

সোমবার (১৩ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে ‘হিজরি ১৪৪৪ (২০২৩ খ্রিস্টাব্দ) সালের পবিত্র রমজান মাসের জন্য সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সূচি নির্ধারণ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৩ বা ২৪ এপ্রিল থেকে সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে। বর্তমানে অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘সামনে রমজান মাস। রমজানে আমরা নতুন অফিসসূচি দিয়ে থাকি। সেই হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সার-সংক্ষেপ অনুযায়ী— মন্ত্রিসভা আজকে অনুমোদন করেছেন যে, রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার অফিস সময় হবে সকাল ৯টা থেকে বিকেলে ৩টা ৩০ মিনিট পর্যন্ত। দুপুর ১টা ১৫ ‍মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক বন্ধ থাকবে।’

তিনি বলেন, ‘এটি সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য প্রযোজ্য হবে। ব্যাংক, বিমা অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য প্রতিষ্ঠান (যাদের সার্ভিস অতি জরুরি) জনস্বার্থ বিবেচনা করে তাদের নিজস্ব বিধি-বিধান অনুযায়ী অফিসসূচি নির্ধারণ ও অনুসরণ করবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here