শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাওয়ার পরও ‘আক্ষেপ’ বাঁধনের!

0
109

খবর৭১: রেহানা মরিয়ম নূর’ সিনেমায় জন্য এবার প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়ে তিনি উচ্ছ্বসিত। তবে কিছুটা আক্ষেপ প্রকাশ করেন তিনি। তার মতে, জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘রেহানা মরিয়ম নূর’-কে যথাযোগ্য সম্মানিত করা হয়নি।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’ প্রদান অনুষ্ঠানে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন তিনি।

বাঁধন বলেন, এটা অনেক সম্মানের অনেক আনন্দের। কারণ আমি দেশের বাইরে এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড পেয়েছি সেরা অভিনেত্রীর, আমি স্পেনের একটা ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড পেয়েছি। ওইগুলো তো একটা আলাদা ধরনের সম্মান। কিন্তু সত্যি বলতে যখন আমি আমার দেশে সম্মানিত হব, পুরস্কৃত হব এবং সেটা যখন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মতো একটা পুরস্কারের জন্য আমাকে ভাবা হয়েছে বা দেয়া হয়েছে সেটা অনেক সম্মানের অনেক আনন্দের।

তিনি আরও বলেন, কিন্তু একই সঙ্গে আমি আসলে ভীষণভাবে দুঃখিত আবার লজ্জিতও। কারণ আমি ভেবেছিলাম যে ‘রেহানা মরিয়ম নূর’ আসলে যেভাবে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করেছে, বিশ্বের অন্যান্য জায়গায় এবং এটা বাংলাদেশের প্রথম সিনেমা যেটা কান চলচ্চিত্র উৎসবে অফিশিয়াল সিলেক্টেড হয়েছে, সেক্ষেত্রে আমি ভেবেছিলাম এটা ন্যাশনাল অ্যাওয়ার্ডে আরও অনেক ক্যাটাগরিতে সম্মানিত হবে। কিন্তু যা হয়েছে ভালো হয়েছে, কারণ আমরা সবচেয়ে খুশি- শিশু শিল্পী সাইমা পেয়েছে, আমাদের সাউন্ড ইঞ্জিনিয়ার পেয়েছে, আমি পেয়েছি।

২০২১ সালে আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের আঁ সার্তেঁ রি‍গায় নির্বাচিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here