বাংলাদেশকে ইংল্যান্ডের মতো দলে পরিণত করতে চান হাথুরু

0
34

খবর৭১: ২০১৪ সালের জুন থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত বাংলাদেশের কোচের দায়িত্বে ছিলেন হাথুরুসিংহে। তার সময়ে অভাবনীয় ও স্মরণীয় কিছু সাফল্য পেয়েছে বাংলাদেশ দল। যে কারণে তাকে দ্বিতীয় দফায় নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টাইগারদের দ্বিতীয় দফায় দায়িত্ব নিয়েই লংকান এই কোচ জানান, প্রথমবার যখন বাংলাদেশে এসেছিলাম, অনেকের সঙ্গে নিজেকেও দেখাতে হতো-আন্তর্জাতিক পর্যায়ে পারব। জানতাম না কোথায় এসে পড়েছি। এবার জানি-বাংলাদেশের ক্রিকেট কিভাবে কাজ করে, এখন আমি নিজের ব্যাপারেও জানি অনেক। এখন অনেক বেশি অভিজ্ঞও।

হাথুরুসিংহে আরও বলেন, আমি বাংলাদেশের ক্রিকেটের অনেক সম্ভাবনা দেখেছি। আমার মূল লক্ষ্য অবশ্যই বাংলাদেশকে ম্যাচ জেতানো; কিন্তু একই সঙ্গে কিছু ফিরিয়ে দিতে চাই, কিছু রেখে যেতে চাই।

বুধবার মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে, বাংলাদেশ দলের কোচ বলেন, ইংল্যান্ড দলের শক্তিমত্তা দুর্দান্ত। গত দশ বছরে তারা দলে দারুণ গভীরতা তৈরি করেছে। প্রতিটি টেস্ট খেলুড়ে দেশই এটা ঈর্ষা করে। প্রতিটি কোচই এমন ডেপথ তৈরি করতে চায়। আশা করি (বাংলাদেশে) আমিও এমন কিছু করে যেতে পারব এবারের মেয়াদ শেষে।

সবশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে খেলে নিজেদের শক্তিমত্তা বাজিয়ে দেখতে চান বাংলাদেশের কোচ হাথুরুসিংহে।

তিনি বলেন, নিজেদের অবস্থানটা বোঝার জন্য তাদের বিপক্ষে খেলা আসলেই আমাদের জন্য ভালো একটা সুযোগ। এমন কন্ডিশনে ভালো করলে নিজেদের ব্যাপারে আত্মবিশ্বাস অনেক বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here