নেপালকে উড়িয়ে সাফের চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

0
92

খবর৭১: সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে নেপালকে যেন পাত্তাই দিল না বাংলাদেশ। কমলাপুরে অনুষ্ঠিত ম্যাচে নেপালকে ৩-০ গোল ব্যবধানে উড়িয়ে শিরোপা জিতলেন গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। ম্যাচে একটি করে গোল করেন শাহেদা আক্তার রিপা, শাসমুন্নাহার জুনিয়র ও উন্নতি খাতুন।

পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশ নারী অনূর্ধ্ব-২০ ফুটবল দল গ্রুপসেরা হয়ে ফাইনালের টিকিট পেয়েছে। গ্রুপপর্বের ৩ ম্যাচে দুটি জয় ও একটি ড্রতে তাদের সংগ্রহে ছিল ৭ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নেয় নেপাল।

ফাইনাল ম্যাচে নেপালের বিপক্ষে সহজ জয়ের স্বপ্নই দেখেছিল বাংলাদেশের মেয়েরা। কেননা পুরো টুর্নামেন্টে অপরাজিত রয়েছে তারা। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ চালাতে থাকেন শামসুন্নাহার-রিপারা। অবশ্য ছাড় দিয়ে কথা বলেনি নেপালও। এরপর গোলের দেখা মিলছিল না।

অতপর ম্যাচের ৪১তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। মাঠের বামপ্রান্ত থেকে লম্বা পাস দেন স্বপ্না রাণী সরকার। সেটা রিসিভ করে আকলিমাকে পাস দেন শাহেদা আক্তার রিপা। কিন্তু বক্সের ভেতরে পড়ে গিয়ে বল হারান আকলিমা। অন্যদিকে নেপালের রক্ষণভাগ শঙ্কা মুক্ত করতে গেলে বল পেয়ে যান রিপা। বক্সের ঠিক বাইরে থেকে বল পাঠিয়ে দেন নেপালের জালে। আর অতিরিক্ত সময়ের শামসুন্নাহারের গোলে ব্যবধানে দ্বিগুণ হয়।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের নেশায় বুঁদ হয়ে উঠে নেপালের ফুটবলাররা। কিন্তু পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। উল্টো ম্যাচের ৮৩তম মিনিটে আরও একটি গোল খেয়ে বসে হিমালয়ের দেশটি। এ সময় রিপার নেয়া শটে সহজে গোল করেন উন্নতি খাতুন। অতিরিক্ত সময়ে আরও একটি গোল পায় বাংলাদেশ। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। শেষ পর্যন্ত ৩-০ গোল ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ছোটনের শিষ্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here