বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় যুব মহিলা লীগ সহায়ক শক্তি হিসেবে কাজ করে যাচ্ছে:যুব মহিলা লীগের সভাপতি নাজমা

0
29

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : শার্শা উপজেলা যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে বর্ণাঢ্য আয়োজনে শার্শা উপজেলা কলেজ প্রাঙ্গণে বিশাল মানুষের ঢলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে জাতীয় সঙ্গীতের সাথে ‘দলীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের উদ্বোধক সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার এবং জাতীয় পতাকা উত্তোলন করেন সম্মেলনের প্রধান অতিথি যশোর ১(শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন।

শার্শা উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক শিরিনা আক্তারের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক লিলিফুন নাহার লিলির সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদাণ করেন যশোর জেলা যুব মহিলা লীগের সভাপতি মঞ্জুন্নাহার নাজনীন সোনালী। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য প্রদাণ ও অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনা করেন উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক শামীমা আলম সালমা।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদাণ করেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি ইসরাত জাহান নাসরিন, যুগ্ম সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রিমি, সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা শর্মি ও শারমিন সুলতানা লিলি।
এসময় শিরিনা আক্তারকে শার্শা উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও লিলিফুন নাহার লিলিকে সাধারণ সম্পাদক মনোনীত করে ৭১ সদস্য বিশিষ্ঠ কমিটি এবং নাজমুন নাহারকে সভাপতি ও পারুল খাতুনকে সাধারণ সম্পাদক মনোনীত করে বেনাপোল পৌর কমিটির ঘোষণা দেন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত কয়েক হাজার মানুষের উপস্থিতি, কেন্দ্রীয় নেতৃবৃন্দের বক্তব্য, ঢাকির ঢোল, ভিউগলের সুর আর স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো সম্মেলনের কলেজ প্রাঙ্গণ।
এসময় সম্মেলনের উদ্বোধক সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার বলেন, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূযোগ্য নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় যুব মহিলা লীগ সহায়ক শক্তি হিসেবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের সর্বত্রে যুব মহিলা লীগ শেখ হাসিনার অতন্দ্র প্রহরী হিসেবে জনগণের সুখে দুখের সাথী হয়ে মিশে আছে। তাতে বাংলার মানুষের আওয়াজ শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে, শেখ হাসিনা হাসলে বাংলাদেশ হাসবে। এদেশকে আওয়ামীলীগের মতো এতো ভালো কেউ বাসেনি এবং ভবিষ্যতেও বাসবেনা। তাই, আগামী জাতীয় নির্বাচনে সকলের পছন্দ্রের প্রতীক, বাংলাদেশের উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে আসার আহ্বান জানান তিনি। বলেন, এদেশে আওয়ামীলীগ সরকারের কোন বিকল্প নেই।
উক্ত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে যশোর-১(শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ¦ শেখ আফিল উদ্দিন অনুষ্ঠানের উদ্বোধক সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারকে প্রধান অতিথির সম্মান অর্পণ করেন। বলেন, দেশের সকল প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা নিয়ে আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের সাথে একযোগে অগ্রণী ভূমিকা নিয়ে কাজ করছেন যুব মহিলা লীগ। আওয়ামীলীগ সরকারের প্রচার করার মতো অনেক উন্নয়ন আছে। যা সংখ্যা দিয়ে পরিমাপ করা যাবে না। দেশের শহর থেকে শুরু করে নির্ভূত পল্লী পর্যন্ত একই অবকাঠামোয় উন্নয়ন করেছে আওয়ামীলীগ সরকার। এখন গ্রামের সর্বখানে শহরের সুবিধা বিরাজমান। গ্রামের পা-ফাটা মানুষদের এখন আর নিত্য প্রয়োজনে শহরে যাওয়ার খুব একটা বেশি প্রয়োজন পড়ে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী অঙ্গিকার দেশের প্রত্যেক বাড়িতে বিদ্যুৎ আর গ্রামের সকল রাস্তা প্রায় পাকা হয়েগেছে। স্কুল, কলেজ, মাদ্রাসা, হাসপাতাল, মসজিদ, মন্দির, গীর্জা সবই উন্নতমানের হয়েছে। তাই, বাংলাদেশের মানুষ এখন আওয়ামীলীগকে পছন্দ্র করছে। আগামী জাতীয় নির্বাচনে এদেশের মানুষ হাসতে হাসতে নৌকায় ভোট দিয়ে আবারো আওয়ামীলীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে আসবে বলে বিশ^াষ ও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, যুবলীগের সভাপতি অহিদুজ্জামান, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, শ্রমীকলীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন ও বাস্তহারালীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।
এসময় আরো উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান, শার্শা ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, পুটখালী ইউপি চেয়ারম্যান আব্দুল গফফার সরদার, গোগা ইউপি চেয়ারম্যান তবিবুর রহমান, সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ, ডিহি ইউপি চেয়ারম্যান মুকলসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও যুব মহিলা লীগের সকল নেতা-কর্মীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here