ইউক্রেনের জ্বালানি স্থাপনায় হামলা চালাচ্ছে রাশিয়া

0
29

খবর৭১ঃ রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার বলেছে, রুশ সেনারা ইউক্রেনের সামরিক ও জ্বালানি স্থাপনার ওপর হামলা চালাচ্ছে।

টেলিগ্রামে দেওয়া বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, আজ, রাশিয়ান ফেডারেশনের সেনারা উচ্চক্ষমতাসম্পন্ন দূরপাল্লার অস্ত্র ও সমুদ্রকেন্দ্রিক অস্ত্র ব্যবহার করে ইউক্রেনের সামরিক ও জ্বালানি স্থাপনার ওপর বড় হামলা চালাচ্ছে।

মঙ্গলবার সকালে ইউক্রেনের শহরগুলোতে সাইরেন বেজে ওঠে। এরপর বিভিন্ন অঞ্চলের গভর্নররা খবর দিতে থাকেন ‘জ্বালানি স্থাপনার’ ওপর হামলা হচ্ছে।

লভিভের সামরিক প্রশাসনের প্রধান মাকসিম কোজেৎস্কি বলেছেন, লভিভ অঞ্চলের দুটি জ্বালানি স্থাপনায় তিনটি বিস্ফোরণ হয়েছে।

ভিনিৎসিয়া শহরে অবস্থিত লেডিজায়েন্সকা পাওয়ার প্লান্টের কর্তৃপক্ষ জানিয়েছে, কথিত কামিকাজে ড্রোন দিয়ে এই প্লান্টে হামলা হয়েছে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা বলেছেন, সোমবার যেসব জ্বালানি স্থাপনার ওপর হামলা চালানো হয়েছে মঙ্গলবার সেসব স্থাপনার ওপর আবারও হামলা হয়েছে।

এ ব্যাপারে টুইটে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, রাশিয়ার প্রাথমিক লক্ষ্য হলো ইউক্রেনের জ্বালানি স্থাপনা। গতকাল তারা একাধিক (স্থাপনায়) হামলা করেছে। আজ তারা সেগুলোতে এবং আরও কিছু নতুন স্থাপনায় হামলা করেছে। এগুলো যুদ্ধাপরাধ, এগুলো আগেই পরিকল্পিত এবং সাধারণ মানুষের জীবন দুর্বিষহ করে দেওয়ার জন্য হামলা করা হচ্ছে।

এদিকে রুশ হামলার পর লভিভ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পরে। তাছাড়া ইউক্রেনের অসংখ্য অঞ্চলে এখনো ব্ল্যাকআউট চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here