ওয়াশিংটন পোস্টের নিবন্ধে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা

0
33

খবর৭১ঃ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পোস্টের সাংবাদিক পেটুলা ভোরাক কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি সাক্ষাৎকার নেন।

সেই সাক্ষাৎকার ও প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। এ নিয়ে ৩ অক্টোবর ওয়াশিংটন পোস্টেই একটি প্রবন্ধ লিখেন সাংবাদিক পেটুলা ভোরাক।

তিনি তার প্রবন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। কিভাবে প্রধানমন্ত্রী একজন নারী হয়েও বাংলাদেশের মতো একটি জনবহুল দেশের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন সেটি উল্লেখ করেছেন তিনি।

তাছাড়া প্রধানমন্ত্রীর বাইরেও তিনি কিভাবে একজন মা ও একজন দাদী, নানীর ভূমিকা পালন করে যাচ্ছেন সেটিও উল্লেখ করেছেন পেটুলা।

পেটুয়া লিখেছেন, আমি যখন তাকে জিজ্ঞেস করলাম, পৃথিবীতে একজন প্রধানমন্ত্রী কীভাবে অন্য সাধারণ একজন দাদীর মতো হওয়ার সময় পান? জবাবে তিনি বলেন, আমি তাদের জন্য রান্না করি। মুরগী বিরিয়ানি… আমার ছেলের বাড়িতে, আমার নিজের রান্নাঘর আছে; সেটা শুধু আমার জন্যই।

তাছাড়া রোহিঙ্গাদের নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। সেটি উল্লেখ করে এ সাংবাদিক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিবির জীবন ভালো না। তারা (রোহিঙ্গারা) তাদের দেশে ফিরতে চায়।

তাছাড়া যুক্তরাষ্ট্রের অভিবাসী পরিস্থিতির সঙ্গে বাংলাদেশের রোহিঙ্গাদের তুলনা করা যায় না বলেও সেটি উল্লেখ করেন শেখ হাসিনা।

নারী অধিকার, বাসস্থান নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হওয়ার বিষয়টি উল্লেখ করেন এ সাংবাদিক।

সূত্র: ওয়াশিংটন পোস্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here