রানি এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিয়েছেন শেখ হাসিনা

0
142

খবর৭১ঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার অন্যান্য বিশ্ব নেতাদের সঙ্গে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগদান করেন। ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রীরা, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোসহ কয়েকশ’ বিশিষ্ট ব্যক্তি রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দেন।

রানির শেষকৃত্য অনুষ্ঠান ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অনুষ্ঠিত হচ্ছে। ওই ভবনটিতে রানি দ্বিতীয় এলিজাবেথ বিবাহ বন্ধনে আবদ্ধ এবং রাজমুকুটে অভিষিক্ত হয়েছিলেন। ব্রিটেনের জাতীয় পতাকায় ঢাকা তার কফিনের ওপরে রাজকীয় মুকুট শোভিত কফিনটি রাজকীয় নৌবাহিনীর সদস্যরা কামানবাহী গাড়িতে টেনে এখানে গির্জায় নিয়ে আসে।

১৫ সেপ্টেম্বর, শেখ হাসিনা রানী দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে যুক্তরাজ্যে রাষ্ট্রীয় সফরে লন্ডনে পৌঁছান। প্রধানমন্ত্রীর ছোটবোন এবং বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাও তার সঙ্গে রয়েছেন।

বাকিংহাম প্যালেসের আশেপাশের রাস্তায় বিষণ্ন পরিবেশে স্থানীয় অধিবাসীরা রানির শবযাত্রা দেখার জন্য সমবেত হন।

এর আগে, রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহানাকে নিয়ে প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে ওয়েস্টমিনস্টার প্যালেসে যান, যেখানে কফিনে রানির মরদেহ রাখা ছিল।

প্রধানমন্ত্রী ওয়েস্টমিনস্টার হলে রানির মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং ল্যাঙ্কাস্টার হাউসে একটি শোক বইতে স্বাক্ষর করেন। শেখ রেহানাও শোক বইতেও স্বাক্ষর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here