রাশিয়ায় আগ্নেয়গিরিতে ৮ জনের মৃত্যু

0
15

খবর৭১ঃ ইউরেশিয়া অঞ্চলের সর্বোচ্চ আগ্নেয়গিরি ক্লিচেভস্কায়া সোপকাতে আরোহণকালে দুর্ঘটনায় অন্তত ৮ জন অভিযাত্রীর মৃত্যু হয়েছে। জীবিতদের উদ্ধারে এখন পরিচালিত হচ্ছে অভিযান।

সোমবার এই মৃত্যুর খবর প্রকাশিত হয় মার্কিন গণমাধ্যম সিএনএনে।

রুশ সংবাদ সংস্থা আরআইএ নভোস্তির প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার পূর্বাঞ্চলীয় কামচাটকায় অবস্থিত ইউরেশিয়া অঞ্চলের সর্বোচ্চ আগ্নেয়গিরি ক্লিচেভস্কায়া সোপকা আরোহণে অভিযানটি শুরু হয় গত ৩০ আগস্ট। ১২ জনের এই পর্বতারোহী দলে ছিলেন দুইজন গাইড। চার হাজার ৭৫০ মিটার উঁচু এই ক্লিচেভস্কায়া সোপকা পৃথিবীর অন্যতম সর্বোচ্চ জীবন্ত আগ্নেয়গিরি।

রাশিয়ার বেসামরিক প্রতিরক্ষা ও দুর্যোগ মন্ত্রণালয় সংবাদ সংস্থা আরআইএ নভোস্তিকে জানিয়েছে, উদ্ধার পরিচালনাকারী দল এখন জীবিতদের কাছে পৌঁছানোর চেষ্টা করে যাচ্ছে। জানা গেছে, পর্বতারোহীরা তিন হাজার ৩০০ মিটার উচ্চতায় অবস্থিত ক্যাম্প থেকেই আলাদা হয়ে যায়।

ধারণা করা হচ্ছে, তারা চার হাজার ১৫০ মিটার উচ্চতার কাছাকাছি কোথাও আছে। উদ্ধারকারী দল সোমবার মধ্যরাত নাগাদ তিন হাজার ৩০০ মিটার উচ্চতায় অবস্থিত ক্যাম্পে পৌঁছানোর চেষ্টা করছে। সেখানে পৌঁছে মঙ্গলবার ভোর থেকে আরোহণ শুরু করবে উদ্ধারকারী দল, এমনটি জানিয়েছে রাশিয়ার সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here