কায়রোর উৎসবে অনন্ত ও বর্ষা

0
23

খবর৭১ঃ মিসরের কায়রোতে অনুষ্ঠিতব্য ‘আলেকজান্দ্রিয়া মেডিটেরেনিয়ান কান্ট্রিস ফিল্ম ফেস্টিভ্যাল’র ৩৮তম আসরে প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে অনন্ত ও বর্ষার সিনেমা। একই সঙ্গে উৎসবটিতে অংশ নেওয়ার জন্য এ তারকা দম্পতিকেও আমন্ত্রণ জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন অনন্ত নিজেই।

আগামী ৫ থেকে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে এ চলচ্চিত্র উৎসব। মিসরের সংস্কৃতি মন্ত্রণালয় ও আলেকজান্দ্রিয়ার প্রশাসনের যৌথভাবে এটি আয়োজন করছে। এ আয়োজনে অনন্ত ও বর্ষা তাদের নতুন সিনেমা ‘দিন : দ্য ডে’ নিয়ে হাজির হবেন।

এ প্রসঙ্গে অনন্ত বলেন, ‘আমাদের সিনেমা বিদেশের উৎসবে প্রদর্শনের জন্য আমন্ত্রণ পেয়েছে, এটা নিঃসন্দেহে আমাদের জন্য খুশির খবর। যতদূর জানি, এ উৎসবটি বেশ প্রসিদ্ধ। এখানে বিভিন্ন দেশের সিনেমা প্রদর্শনের পাশাপাশি শিল্পী ও কলাকুশলীরাও উপস্থিত থাকবেন। আশা করছি দারুণ অভিজ্ঞতা হবে।’ বর্ষা বলেন, ‘আমন্ত্রণ পেয়ে খুবই সম্মানিত বোধ করছি। অনেক গুণী মানুষের সঙ্গে দেখা হবে, অভিজ্ঞতা শেয়ার হবে, এটা দারুণ প্রাপ্তি।’ উলে­খ্য, ‘দিন : দ্য ডে’ সিনেমাটি গত কুরবানির ঈদে মুক্তি পেয়েছে।

এদিকে গতকাল ‘কিল হিম’ নামে একটি নতুন সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এ তারকা দম্পতি। এফডিসিতে বেশ ঘটা করে এ সিনেমার মহরত অনুষ্ঠিত হয়। এ সিনেমার মাধ্যমে প্রথমবার নিজেদের প্রযোজনার বাইরে কাজ করছেন অনন্ত ও বর্ষা। সিনেমাটি প্রযোজনা করছেন মো. ইকবাল। পরিচালনাও তিনি করবেন বলে জানিয়েছেন। এ সিনেমা প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘অনেকে বলেন আমি বাইরের প্রোডাকশনে কাজ করি না কেন। আসলে আমার কাছে অনেক প্রস্তাব আসে। কিন্তু সময়ের অভাবে কাজ করতে পারি না। কারণ, আমাকে গার্মেন্ট ব্যবসায়ও সময় দিতে হয়।

তবে এবার চিন্তা করেছি, এখন থেকে বছরে বাইরের দু-একটা প্রোডাকশন করব। আমার দর্শকদের চাহিদা এটা। সে কারণেই কাজটি করা। আশা করছি আমার নিজস্ব প্রোডাকশনের মতোই এ সিনেমাটি নির্মিত হবে।’ আগামী ডিসেম্বর নাগাদ সিনেমাটির শুটিং শুরু হবে বলে জানিয়েছেন নির্মাতা। এ ছাড়া অনন্ত ও বর্ষার হাতে ‘নেত্রী : দ্য লিডার’ নামে একটি সিনেমার কাজ রয়েছে। এটি তাদের নিজস্ব প্রযোজনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here