ইউক্রেনের এসইউ-২৫ সামরিক বিমান ভূপাতিত করার দাবি রাশিয়ার

0
21

খবর৭১ঃ ইউক্রেনের দুইটি এসইউ-২৫ সামরিক বিমান গুলি করে ভূপাতিত করার দাবি করেছে রুশ প্রতিরক্ষা বাহিনী। রুশ সংবাদমাধ্যম তাস শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এ ব্যাপারে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ বলেন, কিরোভোগ্রাদ অঞ্চলের সোলন্টসেভো বসতির কাছে বিমান হামলা চালিয়ে একটি ও খেরসন অঞ্চলের রাদগোস্পনয়ে বসতির কাছে আরেকটি এসইউ-২৫ সামরিক বিমান ভূপাতিত করা হয়।

এদিকে, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ নতুন পর্যায়ে প্রবেশ করতে যাচ্ছে বলে জানিয়েছে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। বার্তা সংস্থা এপি শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেন যুদ্ধ নিয়ে নিয়মিত আপডেটে জানায়, রুশ বাহিনীর এখন দিনিপার নদীর তীরে জাপোরিঝিয়া থেকে খেরসন পর্যন্ত প্রায় ৩৫০ কিলোমিটার এলাকায় সম্মুখযুদ্ধ শুরু করছে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় টুইটারে জানিয়েছে, পাল্টা আক্রমণ বা সম্ভাব্য হামলার প্রস্তুতির জন্য রাশিয়ান বাহিনী প্রায় নিশ্চিতভাবেই ইউক্রেনের দক্ষিণে জড়ো হচ্ছে।

সামরিক ট্রাকের বিশাল বহর, ট্যাংক, গোলাবারুদ ও অন্যান্য অস্ত্র নিয়ে ইউক্রেনের দোনবাস থেকে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দিকে যাচ্ছে রুশ বাহিনী।

৮০০ থেকে এক হাজার সৈন্য নিয়ে গঠিত ব্যাটালিয়ন ট্যাকটিক্যাল গ্রুপ (বিটিজি) ক্রিমিয়াতে মোতায়েন করা হয়েছে। প্রায় নিশ্চিতভাবে খেরসন অঞ্চলে রাশিয়ান সৈন্যদের সাহায্য করার জন্য এই গ্রুপকে ব্যবহার করা হবে বলে ওই আপডেটে বলা হয়েছে।

অন্যদিকে, ইউক্রেনের বাহিনী ব্রিজ, গোলাবারুদ ডিপো, দক্ষিণাঞ্চলে রেল যোগাযোগ গুড়িয়ে দেওয়ার দিকে নজর দিচ্ছে বলে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই আটডেটে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here