নকলের অভিযোগ নিয়ে যা বললেন ‘হাওয়া’র নির্মাতা

0
16

খবর৭১ঃ মুক্তির আগেই ট্রেলার ও গান প্রকাশ করে সাড়া ফেলেছিলেন ‘হাওয়া’ ছবির নির্মাতা মেজবাউর রহমান সুমন। কিন্তু ছবি মুক্তির পর উঠেছে নকলের অভিযোগ। অনেকে বলেছেন, কোরীয় ছবি ‘সি ফগ’র সঙ্গে ‘হাওয়া’র মিল আছে।

২০১৪ সালে মুক্তি পেয়েছিল কোরিয়ান ভাষার ছবি ‘সি ফগ’। নির্মাণ করেছিলেন সাং বু শিম। ছবির কাহিনীতে দেখানো হয়, চীন থেকে কোরিয়াতে অবৈধ মানবপাচারের জন্য ভাড়া করা হয় মাছ ধরার নৌকা। কিন্তু প্রতিকূল আবহাওয়াসহ নানা চ্যালেঞ্জের মুখে পড়ে সেই নৌকা। তবে ‘সি ফগ’ নকল করে ‘হাওয়া’ নির্মাণের অভিযোগ অস্বীকার করেছেন মেজবাউর রহমান সুমন।

সুমন বলেন, ‘যারা এ দাবি তুলেছেন মনে হয় তারা আমার সিনেমাটি দেখেননি। তাদের বলব, আপনারা আগে আমার সিনেমাটি দেখে, মিলিয়ে তার পর এরকম দাবি তুলুন। আমি আগে থেকেই জোর গলায় বলে আসছি এটা এ অঞ্চলের গল্প। এখনো বলব এটা আমাদের ছবি। যারা নকল বলছেন তাদের প্রতি আমার আহ্বান, তারা দুটি সিনেমা পাশাপাশি রেখে দেখুক।’

তিনি আরও বলেন, ছবি দুটির শুটিং সাগরে হয়েছে বলে অনেকে হয়ত এরকম ভাবছেন। তাদের ধারণা ভুল। সাগরে দৃশ্যধারণ করা হলেই তো আর সিনেমা এক হয় না। পৃথিবীতে সমুদ্রের গল্পে নির্মিত অসংখ্য চলচ্চিত্র আছে। আর যে সিনেমাটির কথা বলা হচ্ছে সেটা মানব পাচারের গল্পে নির্মিত হয়েছে। আমার সিনেমার সঙ্গে ওই ছবিটির কোনো মিল নেই। এটা খুবই হাস্যকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here