বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের জন্য মুখিয়ে আছেন বাবর আজম

0
42

খবর৭১ঃ অক্টোবরে অস্ট্রেলিয়ায় হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বিশ্বকাপের প্রস্তুতির জন্য একটি টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট নিউজিল্যান্ড। সেই সিরিজ খেলতে বাংলাদেশ এবং পাকিস্তানকে আমন্ত্রণ জানিয়েছিল দেশটি।

মেগা টুর্নামেন্টের আগে এই সিরিজটি নিয়ে বেশ আশা দেখছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বিশ্বকাপের প্রস্তুতিতে এ সিরিজ বেশ সাহায্য করবে বলে মনে করেন পাকিস্তানের তারকা ক্রিকেটার।

সিরিজটি নিয়ে নিজের প্রত্যাশার কথা জানিয়ে বাবর বলেন, আমি খুশি যে, আমরা নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খেলব। এটি আমাদের অনেক সাহায্য করবে এবং তা শুধু অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মানিয়ে নেওয়াই নয়, আমাদের প্রস্তুতিকেও চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাবে।

সিরিজটি খেলতে কতটা মুখিয়ে আছেন তাও জানালেন বাবর আজম। তিনি বলেন, আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ডে সবশেষ সিরিজে আমি খেলতে পারিনি। ক্রাইস্টচার্চে ভালো দুটি প্রতিপক্ষের বিপক্ষে ক্রিকেট খেলতে আমি মুখিয়ে আছি।

বাংলাদেশ আগেই সিরিজ খেলতে নিজেদের সম্মতি দিয়েছিল, তবে পাকিস্তান সেপ্টেম্বরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের সূচি নিশ্চিত হওয়ার অপেক্ষায় ছিল। সেটি হয়ে যাওয়ার পরই গত ২৬ জুন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান রমিজ রাজা ত্রিদেশীয় সিরিজে দেশটির অংশগ্রহণ নিশ্চিত করেন।

ত্রিদেশীয় সিরিজের সব পক্ষের সম্মতি পাওয়ার পর এবার সিরিজের সূচি ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সিরিজের ফরম্যাট হবে ডাবল হেডার, তথা প্রথম পর্বে তিন দেশই একে অন্যের বিপক্ষে দুবার করে খেলবে। এর পর সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুদল মুখোমুখি হবে ফাইনালে।

৮ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৯টায় পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ১০ অক্টোবর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন টাইগাররা। এর পর ১৩ ও ১৪ অক্টোবর যথাক্রমে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে প্রথম পর্বের বাকি দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ফাইনাল হবে ১৫ অক্টোবর। সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here