ইতালির বিপক্ষে দাপুটে জয়, চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

0
49

খবর৭১ঃ কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার স্মরণে অনুষ্ঠিত ফাইনালিসিমার ম্যাচে আর্জেন্টিনার কাছে পাত্তাই পেল না চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। লাওতারো মার্টিনেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া ও পাওলো দিবালার গোলে রবার্তো মানচিনির শিষ্যদের ৩-০ গোলের দাপুটে জয়ে চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন হলো লিওনেল মেসির আর্জেন্টিনা।

ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণ লক্ষ্য করা যায়। কিন্তু ম্যাচের হিসেব কষতে হলে কিছুটা এগিয়ে রাখতে হবে আর্জেন্টিনাকেই। বল দখলে ইতালি ৪৩ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছে, অন্যদিকে ৫৭ শতাংশ সময় নিজেদের কাছে বল রেখেছেন মেসিরা। আর আক্রমণে ইতালির তিনটি অনটার্গেটের বিপরীতে আটটি অনটার্গেট ছিল আলবিসেলেস্তদের।

এরপরও ম্যাচের ২৭তম মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই। অতপর ২৮তম মিনিটে ম্যাচের প্রথম গোল করে আর্জেন্টিনা এগিয়ে নেন দলীয় তারকা ফুটবলার লাওতারো মার্টিনেজ।

এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যাচ্ছিল আলবিসেলেস্তেরা। কিন্তু এক গোলে এগিয়ে থেকে যেন বিরতিতে যেতে নারাজ আর্জেন্টাইনরা। প্রথমার্ধের যোগ করা মিনিটে দলীয় স্ট্রাইকার অ্যাঞ্জেল ডি মারিয়া ইতালির জালে দিয়ে দেয় আরেকটি গোল। তাতেই ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লিওনেল স্কালোনির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের খেলায় ম্যাচে ফিরতে মরিয়াা হয়ে উঠে ইতালি। কিন্তু আর্জেন্টিনার রক্ষণভাগ অতিক্রম করে গোল অর্জন করতে পারেননি চারবারের বিশ্বকাপজয়ী দলের আক্রমণভাগের ফুটবলার। এভাবে গড়াতে থাকে সময়। এক সময় মনে হচ্ছিল দুই গোলের জয় নিয়ে মাঠ ছাড়বে আর্জেন্টিনা। কিন্তু যোগ করা সময়ে বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নামা পাওলো দিবালা দিতে বসেন আরও এক গোল। তাতেই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসি বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here