বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন নির্বাচনে সভাপতি শামসুর রহমান, সম্পাদক লতা নির্বাচিত

0
29

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল(যশোর) : বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন নির্বাচনে সভাপতি শামসুর রহমান ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক লতা নির্বাচিত হয়েছেন। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় সোমবার সকাল ৯ টা থেকে বিরতীহিনভাবে বিকাল ৫ টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনে শামসুর রহমান-মধু-লতা পরিষদের বিপরীতে সজন-ভারত ঐক্য পরিষদ প্রতিদ্বন্দিতা করেন। প্রত্যেক প্যানেলে ১৯ জন করে মোট ৩৮ জন প্রার্থী এ নির্বাচনে ভোট যুদ্ধে নেমেছিলেন। ৭২৪ জন ভোটারের মধ্যে ৫৮০ জন ভোটার ভোট দেন।
এ নির্বাচনে আলহাজ¦ শামসুর রহমান ৩৯০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দী আলহাজ¦ মফিজুর রহমান সজন পেয়েছেন ১৮০ ভোট। সাধারণ সম্পাদক পদে ইমদাদুল হক লতা ৪১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়। প্রতিদ্বন্দী প্রার্থী ফজলুর রহমান পেয়েছেন ১৫০ ভোট। সজন-ভারত-ফজলু ঐক্য পরিষদ থেকে মাত্র যুগ্ম সম্পাদক পদে আবু তাহের ভারত বিজয়ী হয়েছেন। বাকিরা সব শামছুর রহমান-মধু-লতা প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।
বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ফারুক হোসেন উজজ¦ল জানান, কোন রকম সহিংসতা ছাড়াই সকাল থেকে উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে সারাদেশ থেকে আসা ভোটাররা তাদের ভোট প্রদাণ করেছেন। এ নির্বাচনে সজন-ভারত-ফজলু ঐক্য পরিষদ থেকে কেবল যুগ্ম সম্পাদক পদে আবু তাহের ভারত বিজয়ী হয়েছেন, বাকিরা শামছুর রহমান-মধু-লতা প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য থাকে যে, সাধারণ সদস্যদের দীর্ঘ ৮ বছরের আন্দোলন সংগ্রামের পর অবশেষে এই ভোট অনুষ্ঠিত হয়। দেশের সববৃহৎ স্থলবন্দর বেনাপোলের শীর্ষ ব্যবসায়ী সংগঠন কাস্টম ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডি (সিএন্ডএফ) এজেন্ট এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩ বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাসহ নানান অযুহাতে এতদিন নির্বাচন হয়নি।
দেশের ১২টি স্থলবন্দর এলাকার সিএন্ডএফ এজেন্টের মালিকরা বেনাপোলে আসেন তাদের মূল্যবান ভোট প্রয়োগ করতে। সুষ্ঠ বাণিজ্যের ক্ষেত্রে ব্যবসা বান্ধব পরিবেশ তৈরিতে এবার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। বন্দর ও কাস্টমসের নানান সমস্যা সমাধানে নব নির্বাচিত প্রতিনিধিরা সাহসী ভূমিকা পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করছেন ভোটাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here