অতিরিক্ত ঘুমই বাঁচিয়ে দিল ইউক্রেনীয় গভর্নরকে

0
25

খবর৭১ঃ ঘুম থেকে দেরি করে উঠার কারণে প্রাণে বেঁচে গেছেন ইউক্রেনের মেকোলিয়েভের শহরের গর্ভনর ভিতালি কিম। মার্কিন সাময়িকী পিপল অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবারের গর্ভনরের কার্যালয়ে ওই হামলায় কমপক্ষে ১২ জন নিহত এবং ২০ জন আহত হন। তবে স্থানীয় সময় সকাল ৯টার আগে ওই হামলার সময় কিমের তার অফিসে থাকার কথা থাকলেও তিনি সেখানে উপস্থিত ছিলেন না।

জানা গেছে, আগের দিন অফিস থেকে দেরি করে বাড়ি ফেরায় অনেক দেরি করে ঘুম থেকে ওঠেন কিম। সেই কারণেই অন্যদিনের চেয়ে দেরি করে অফিসে পৌঁছান তিনি। তিনি অফিসে পৌঁছানোর আগেই নয়তলা ভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়।
কিম ফেসবুকে দেওয়া একটি পোস্টে বলেন, আঞ্চলিক সরকারি প্রশাসন ভবনে হামলা হয়েছে। ভবনের অর্ধেক ধ্বংস হয়ে গেছে। আমার কার্যালয়ও ক্ষতিগ্রস্ত হয়েছে।

গভর্নরের কার্যালয় থেকে টেলিগ্রামে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, ভবনটির বড় অংশ বিচ্ছিন্ন হয়েছে। পুরো ভবন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

ধ্বংসসস্তূপ থেকে জীবিতদের উদ্ধারে অভিযান চলছিল বলে বিবিসি জানিয়েছে।

কিমকে হত্যার উদ্দেশ্যেই এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন তিনি।

মেকোলিয়েভ কৌশলগত ভাবে একটি গুরুত্বপূর্ণ শহর। গত কয়েক সপ্তাহ ধরেই এই শহরে রুশ সেনা, যুদ্ধবিমান, হেলিকপ্টার, ক্ষেপণাস্ত্র এবং রকেটের হামলা সফল ভাবে মোকাবেলা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here