রাশিয়ার সেনা ক্যাম্পে ইউক্রেনের ‘ক্ষেপণাস্ত্র হামলা’!

0
72

খবর৭১ঃ রাশিয়ার মধ্যে অবস্থিত রুশ সেনা ক্যাম্পে ইউক্রেনের ছোড়া ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে বলে নিউইয়র্ক টাইমস ও ডেইলি মেইলের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, প্রকাশিত ফুটেজে দেখা গেছে স্থানীয় সময় মঙ্গলবার রাতে পশ্চিম রাশিয়ার বেলগোরোড এলাকায় একটি ক্যাম্পে ইউক্রেনের ছোড়া ক্ষেপণাস্ত্র আঘাত হানে। ধারণা করা হচ্ছে রুশ ওই ক্যাম্পটি আসলে একটি অস্ত্র গুদাম।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের স্থানটি রাশিয়ান-ইউক্রেনীয় সীমান্ত থেকে মাত্র ১২ মাইল দূরে বেলগোরোড শহরের বাইরে ক্রাসনি ওকত্যাবর গ্রামের কাছে অবস্থিত। ইউক্রেন থেকেও ওই বিস্ফোরণের আগুন দেখা গেছে বলে ডেইলি মেইল জানিয়েছে।

এদিকে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে আঞ্চলিক গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভের বরাত দিয়ে নিউইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে।

তবে রাশিয়ার সংবাদ সংস্থা তাস এক প্রতিবেদনে জানিয়েছে, চার রুশ সেনা এই ঘটনায় আহত হয়েছেন।
গত সপ্তাহেই একই এলাকায় ইউক্রেনের একটি গোলা বিস্ফোরণে দুই ব্যক্তি আহত হন বলে তাসের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে।

অবশ্য ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী আনুষ্ঠানিকভাবে ক্ষেপণাস্ত্র হামলার বিষয়টি নিশ্চিত করেনি। তবে তারা যদি এ হামলা চালিয়ে থাকে তাহলে এটা যুদ্ধ শুরুর পর থেকে রাশিয়ার ভূখণ্ডে দ্বিতীয় ইউক্রেনীয় হামলা হবে। প্রথম হামলা ফেব্রুয়ারিতে মিলেরভো বিমানঘাঁটিতে চালানো হয়েছিল বলে ডেইলি মেইল জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here